প্রথম দিন শেষে বাংলাদেশ ২৭/১ - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Saturday, October 25, 2014

প্রথম দিন শেষে বাংলাদেশ ২৭/১

ছবিঃ তামিমের উইকেট নিয়ে পানিয়াঙ্গারার উল্লাস
শেষ বিকেলে উইকেট কিছুটা কঠিন হয়ে যায়। তবে সেটা প্রথমদিনেই বাংলাদেশ ওপেনার তামিম ইকবালের জন্য যেন আরও কঠিন। না হয় কেন মাত্র ৫ রান তুলতেই পানিয়াঙ্গারারর বলে মাসাকাদজার হাতে ক্যাচ দিয়ে তিনি ফিরে যাবেন!

সফরকারী জিম্বাবুয়েকে মাত্র ২৪০ রানের বেধে ফেলার পর একেবারে চাপমুক্ত হয়েই ব্যাট করতে নেমেছিল বাংলাদেশ। সাকিব আল হাসান বল হাতে যে কাজটি করে দিয়েছেন, তার ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি ওপেনাররা। মাত্র ১০ রান তুলতেই তামিম ইকবালের উইকেট হারাতে হয়েছে বাংলাদেশকে। শেষ পর্যন্ত দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ২৭ রান। খেলা হয়েছে ১২ ওভার। ৮ রান নিয়ে শামসুর রহমান শুভ এবং ১৪ রান নিয়ে ক্রিজে আছেন মুমিনুল হক।

এর আগে সকালে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন জিম্বাবুয়ে অধিনায়ক ব্রেন্ডন টেলর। শুরুতেই শাহাদাত হোসেন রাজীবের বলে উইকেট হারান ভুসিমুজি সিবান্দা। এরপরই শুরু সাকিব শো। হামিল্টন মাসাকাদজাকে দিয়ে শুরু করেন বিশ্বসেরা অলরাউন্ডার।এরই মাঝে আবার নিজের টেস্ট অভিষেক স্মরনীয় করে রাখতে ভুমিকা রাখেন জোবোয়ের হোসেন লিখন। সিকান্দার রাজাকে আউট করে খোলেন তার  উইকেটের খাতা। জিম্বাবুয়ে ইনিংসে সর্বোচ্চ ৫১ রান করে সিকান্দারই কিছুটা দৃঢ়তার পরিচয় দিতে চেয়েছিলেন। কিন্তু জোবায়েরের ঘুর্নিতে  মাহমুদুল্লাহ’র হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি।

জিম্বাবুয়ে অধিনায়ক ব্রেন্ডন টেলরের উইকেটও নেন অভিষিক্ত জোবায়ের। টেলর ছিলেন মাত্র ২৮ রানে। সাকিবের উইকেট নেওয়ার মাঝে ভাগ বসিয়েছিলেন তাইজুল ইসলামও। ৩৪ রান করা ক্রেইগ আরভিনকে মুমিনুল হকের হাতে ক্যাচ দিয়ে ফেরান তিনি।

জিম্বাবুয়ের শেষ চার ব্যাটসম্যানই কাটা পড়েছেন সাকিবের ঘুর্ণি যাদুতে। রেগিস চাকাভা, জন নিয়াম্বু, পানিয়াঙ্গারা এবং অভিষিক্ত কামুনগোজির উইকেট নিয়ে ক্যারিয়ারের দ্বিতীয় সেরা বোলিং করলেন বিশ্বসেরা অলরাউন্ডার। তার সেরা বোলিং ছিল নিউজিল্যান্ডের বিপক্ষে ৩৬ রানে ৭ উইকেট।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here