বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছে রাজাধানী ঢাকাসহ সারাদেশ!!! - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Saturday, November 1, 2014

বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছে রাজাধানী ঢাকাসহ সারাদেশ!!!

জাতীয় গ্রিডে বিপর্যয়ের কারণে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে রাজধানী ঢাকাসহ সারাদেশ।  পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশের (পিজিসিবি) সঞ্চালন লাইনে ত্রুটির কারণে শনিবার বেলা সাড়ে ১১টা থেকে এ অবস্থার সৃষ্টি হয়।

এদিকে এ বিদ্যুৎ বিভ্রাটে অকেজো হয়ে পড়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল (ঢামেক) ও শাহজালাল বিমানবন্দরের কার্যক্রম। পরবর্তীতে বিশেষ ব্যবস্থায় কার্যক্রম শুরু হয় সেখানে।

ভারত থেকে ভেড়ামারা বিদ্যুতকেন্দ্রে যে ৫০০ মেগাওয়াট বিদ্যুত আসে সেই লাইনটি বসে যাওয়ার প্রভাবে এ বিপর্যয়র সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে পিজিসিবি।

দেশের বিভিন্ন অঞ্চলে সময়ের কন্থশরের প্রতিনিধিদের সূত্রে জানা গেছে, দেশের কোথাও বিদ্যুৎ নেই। ইতোমধ্যে ইন্টারনেট ব্যবস্থাও নাজুক হয়ে পড়েছে। বিদ্যুৎ না থাকায় সারাদেশের মানুষ চরম ভোগান্তিতে পড়েছেন।

এ প্রসঙ্গে পিজিসিবির ব্যবস্থাপনা পরিচালক মাসুম আলবেরুনী বলেন, ‘সঞ্চালন লাইনের ত্রুটিগুলো আমরা খুঁজে দেখছি। আশা করি আধা ঘণ্টার মধ্যে বিদ্যুৎ ব্যবস্থা আবার স্বাভাবিক হবে।’

পিজিসিবির লোড ডেসপাচ নিয়ন্ত্রণ কক্ষে ফোন করলে জানানো হয়, ‘ভারত থেকে যে গ্রিডের মাধ্যমে আমাদের দেশে বিদ্যুৎ আমদানি করা হতো, সেই গ্রিডে সমস্যা দেখা দিয়েছে। একই সঙ্গে ইন্টার কানেকশন ফেস পড়ে গেছে। এ কারণে সারাদেশে বিদ্যুৎ বিভ্রাট দেখা দিয়েছে।’

কত সময় নাগাদ বিদ্যুৎ সঞ্চালন স্বাভাবিক হবে- এমন প্রশ্নের জবাবে লোড ডেসপাস নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়, এ অবস্থা থেকে উত্তরণে পিজিসিবি কাজ করছে। তবে নির্দিষ্ট করে সময় বলা না গেলেও আনুমানিক দুই থেকে তিন ঘণ্টা সময় লাগতে পারে।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here