বিদ্যুৎ খাতে ভারতের আরো সহায়তা চেয়েছেন রাষ্ট্রপতি !!!!! - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Friday, December 19, 2014

বিদ্যুৎ খাতে ভারতের আরো সহায়তা চেয়েছেন রাষ্ট্রপতি !!!!!


রাষ্ট্রপতি আবদুল হামিদ বাংলাদেশে বিদ্যুৎ খাতে ভারতের সহযোগিতার উচ্ছ্বসিত প্রশংসা করে এই সেক্টরে আরো সহযোগিতা করার জন্য সে দেশের প্রতি আহ্বান জানিয়েছেন। শুক্রবার ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে এক বৈঠকে রাষ্ট্রপতি এ আহ্বান জানান। সংবাদ বাসস।

রাষ্ট্রপতির প্রেস সেক্রেটারি ইহসানুল করিম জানান, শুক্রবার সকালে ভারতের রাষ্ট্রপতি ভবনের সাউথ ড্রইং রুমে দেশটির পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করেন।
ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ বৈঠকে বলেন, ‘বাংলাদেশের উন্নয়নের জন্য তার দেশের সদিচ্ছা রয়েছে এবং থাকবে।’ রাষ্ট্রপতি আবদুল হামিদ এসময় পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্বভার গ্রহণের পরই প্রথমে বাংলাদেশ সফর করায় সুষমা স্বরাজকে ধন্যবাদ জানান।

রাষ্ট্রপতি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময়ে ভারত সরকার ও জনগণের সমর্থন ও সহযোগিতার কথা উল্লেখ করে দু’দেশের জনগণের মধ্যে আরো সহযোগিতার উপর গুরুত্বারোপ করেন। সেই সঙ্গে রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ উভয়েই দু’দেশের মধ্যে সহযোগিতা বৃদ্ধিতে বাংলাদেশ-ভারত পার্লামেন্টারি ফ্রেন্ডশিপ গ্রুপের আরো সফর বিনিময়ের উপর গুরুত্বারোপ করেন।

সুষমা বলেন, ‘বাংলাদেশ শুধুমাত্র একটি প্রতিবেশী রাষ্ট্রই নয়, ভারতের একটি নির্ভরযোগ্য বন্ধুও।’ তিনি গত ছয়মাসে দু’দেশের মধ্যে শীর্ষ পর্যায়ের বৈঠকে সন্তোষ প্রকাশ করেন।

এসময় বৈঠকে বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, রাষ্ট্রপতির সিনিয়র সচিব শেখ আলতাফ আলী, ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী উপস্থিত ছিলেন।

সতর্কবাণীঃ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here