৫ জানুয়ারির নির্বাচন গণতন্ত্রের জন্য হোঁচট : জি এম কাদের !!!!! - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Wednesday, December 17, 2014

৫ জানুয়ারির নির্বাচন গণতন্ত্রের জন্য হোঁচট : জি এম কাদের !!!!!


সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জি এম কাদের বলেছেন, ‘৫ জানুয়ারির নির্বাচন গনতন্ত্রের জন্য হোঁচট। দেশের গনতন্ত্র নিয়ে জনমনে সংশয় রয়েছে।’

দেশ-বিদেশে বহুল আলোচিত ৫ জানুয়ারির এই নির্বাচনে বহু নাটকীয়তার পর অংশ নেয় জাতীয় পার্টি। তবে নির্দলীয়, তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলনে থাকা বিএনপি শেষ পর্যন্ত ওই নির্বাচনে অংশ নেয়নি। বরাবরই বিএনপি এই নির্বাচনকে ‘প্রহসনের নির্বাচন’ বলে আসছে।

কাদের বলেন, ‘নির্বাচনে আমরা ভোট দিতে পারিন। তফসিল শুনেছি আর ফলাফল দেখেছি। অভিযোগ রয়েছে, ফলাফল আগে থেকেই তৈরি ছিল। এই নির্বাচনের মাধ্যমে যে গনপ্রতিনিধির সৃষ্টি হয়েছে তারা আদৌও নির্বাচিত কিনা তা নিয়েও দেশ-বিদেশে ও জনমনে প্রশ্ন রয়েছে।’

৫ জানুয়ারির ওই নির্বাচনের মাধ্যমে ১৫৪ জন জনপ্রতিনিধি বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়ে যান, জনপ্রতিনিধি হিসেবে যাদের বৈধতার প্রশ্ন শেষ পর্যন্ত কোর্ট পর্যন্ত যায়।

কাদের বলেন, ‘প্রজাতন্ত্রের অর্থ হলো জনগনের শাসন। এই জনগন নির্বাচনের মাধ্যমে প্রতিনিধি নির্বাচিত করে আর প্রতিনিধিরাই জনতার পক্ষে দেশ পরিচালনা করেন। কিন্তু বর্তমান নির্বাচিত জনপ্রতিনিধি নিয়ে আছে অভিযোগ, আছে সংশয়।’

বিজয় দিবস উপলক্ষে বুধবার রাজধানীর কাউলার বাজারে আয়োজিত এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে এ মন্তব্য করেন জি এম কাদের। তিনি ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- জাপার প্রেসিডিয়াম সদস্য এবিএম রুহুল আমিন হাওলাদার, এরশাদের বিশেষ উপদেষ্টা ববি হাজ্জাজ, জাতীয় সাংস্কৃতিক পার্টির সাধারণ সম্পাদক নাজমুল হোসেন, মৎস্যজীবী পার্টির সভাপতি সোমনাথ দে প্রমুখ।

সতর্কবাণীঃ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here