সংগীত নির্ভর ২০১৫ সালের বলিউড চলচ্চিত্র !!!!! - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Wednesday, January 28, 2015

সংগীত নির্ভর ২০১৫ সালের বলিউড চলচ্চিত্র !!!!!


বলিউড সিনেমা আর গান থাকবে না তাই কি হয়? বলিউড সিনেমার চিত্রনাট্য লেখা হয় নাচ গানের বিষয়টি মাথায় রেখেই। ২০১৪ সালের সিনেমায় গানের বিষয়টি তেমন গুরুত্ব না পেলেও এ বছর সেই ক্ষতি পুষিয়ে দিতে চান বলিউড পরিচালকরা। ২০১৫ সালে নির্মিতব্য কিছু কিছু সিনেমায় গানের বিষয়টিকে প্রাধান্য দেওয়া হয়েছে। এমনই কয়েকটি সিনেমা নিয়ে আমাদের আজকের রচনা।

মিরজিয়া : ঐতিহাসিক প্রেমের গল্প নিয়ে নির্মিত সিনেমা মিরজিয়া। গুলজারের সঙ্গে এ সিনেমায় সংগীতায়োজন করেছেন- শংকর-এনসান-লয়। শোনা গেছে, এ সিনেমার সংগীতায়োজনের কাজ শুরু হয়েছে ভাগ মিল্কা ভাগ সিনেমার মুক্তির আগে। সংগীতের বিষয়টি এ সিনেমায় বিশেষ ভূমিকা পালন করবে বলে জানা গেছে। প্রেমিক-প্রেমিকার আবেগ এবং ভালোবাসা সংগীতের মাধ্যমে বিশেষভাবে তুলে ধরা হবে এ চলচ্চিত্রে।

বাজিরাও মাস্তানি : সঞ্জয় লীলা বানসালি পরিচালিত সিনেমা বাজিরাও মাস্তানি। আর বানসালির সিনেমা মানেই কিছুটা ঐতিহাসিকতার ছোঁয়া। এ সিনেমাটিও ব্যতিক্রম নয়। সিনেমাটির সংগীতেও রয়েছে ঐতিহাসিক এবং সেমি ক্ল্যাসিকাল সংগীতের ছোঁয়া। বানসালি যে শুধু এ সিনেমা পরিচালনা করছেন তা নয়। এ সিনেমার গানও লিখেছেন তিনি। একটি সাক্ষাৎকারে এ পরিচালক বলেছেন, গান লেখার বিষয়টি খুবই কঠিন। আর এ যুগের মানুষের মধ্যে ঐতিহাসিক ভাকনা তুলে ধরাটা আরও কঠিন। সিনেমাটি মুক্তি পাবে চলতি বছরের ২৫ ডিসেম্বর।

জাগ্গা জাসুস : এ সিনেমাটিতে অভিনয় করেছেন রণবীর কাপুর এবং ক্যাটরিনা কাইফ। যারা দুজন প্রেমিক যুগল নামেই বাস্তবে পরিচিত। এ সিনেমাটির পরিচালনা করছেন অনুরাগ বসু। এ সিনেমার সংগীতায়োজন করেছেন প্রীতম। সিনেমার সঙ্গে সংশ্লিষ্টরা জানিয়েছেন- সিনেমাটি হবে পুরোপুরি গান নির্ভর। সংগীত পরিচালক প্রীতম জানিয়েছেন- সিনেমাটিতে ১৩-১৫ টি গান রয়েছে। বোঝা যাচ্ছে সিনেমাটি হবে গানের হাট। এ সিনেমাটি মুক্তি পাবে ২৭ নভেম্বর।

প্রেম রতন ধন পায়ো : এ সিনেমাটির সংগীতায়োজন করেছেন হিমেশ রেশমিয়া। আর গীতিকার হিসেবে আছেন ইরশাদ কামিল। সুরাজ বার্জায়াটা পরিচালিত সিনেমাটি গতানুগতিক সংগীত নির্ভর সিনেমাগুলোর মতোই হবে বলে জানা গেছে। এ সিনেমার সংগীত পরিচালক হিমেশ রেশমিয়া পরিষ্কারভাবে জানিয়ে দিয়েছেন সিনেমাটির জন্য তিনি তার আগের সংগীত জীবনে ফিরে গেছেন। পাশাপাশি জানিয়েছেন সিনেমাটিতে মোট নয়টি গান থাকছে। ১১ নভেম্বর সিনেমাটি মুক্তি পাবে।

বাজরাঙ্গি ভাইজান : কবির খান পরিচালিত এ সিনেমাটির সংগীত পরিচালনা করছেন প্রীতম। এ সংগীত পরিচালক নিশ্চিত করেছেন সালমানও এ সিনেমায় গান করবেন। প্রীতম মিডিয়াকে জানিয়েছেন- এ সিনেমার পুরো টিম গানের সঙ্গে সামঞ্জস্য রাখার জন্য কাজ করে যাচ্ছে। শিগগিরি সিনেমার গান নিয়ে একটি পুরো অ্যালবামও প্রকাশ করা হবে বলে তিনি জানান। ১৭ জুলাই সিনেমাটির মুক্তির তারিখ নির্ধারণ করা হয়েছে।

সতর্কবাণীঃ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here