পাকিস্তানের স্কুলে অস্ত্র চালনা শেখানো হয় !!!!! - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Wednesday, January 28, 2015

পাকিস্তানের স্কুলে অস্ত্র চালনা শেখানো হয় !!!!!


পাকিস্তানে এবার স্কুল শিক্ষকেরা বন্দুক চালনার প্রশিক্ষন নেবেন। গত বছরের ডিসেম্বর মাসে দেশটির পেশোয়ারের একটি সেনানিয়ন্ত্রিত স্কুলে হামলা চালায় পাকিস্তানভিত্তিক তেহেরিক-ই-তালেবান নামক সশস্ত্র সংগঠন। ওই হামলায় ১৩২জন শিক্ষার্থীসহ মোট ১৪৫জন মারা যায়। এরপর তালেবানদের পক্ষ থেকে আরও স্কুলে হামলার ঘোষণা দেয়া হয়। আর এই ঘটনায় পাকিস্তানের সেনাবাহিনী থেকে শুরু করে সরকার পর্যন্ত তালেবানদের বিরুদ্ধে দ্রুত পদক্ষেপ নেয়ার ঘোষণা দেয়।

তালেবান বিরোধী পদক্ষেপের অংশ হিসেবে পেশোয়ারের বিভিন্ন স্কুলের শিক্ষকরা স্কুলের শিক্ষার্থীদের সামরিক প্রশিক্ষণ এবং বন্দুক চালনা শেখাচ্ছে বলে জানা যায়। সন্ত্রাসীরা যাতে বিনা বাধায় স্কুলে আক্রমন চালাতে না পারে সেজন্যই এই প্রশিক্ষণ কর্মসূচী নেয়া হয়েছে। প্রাথমিক পদক্ষেপ হিসেবে বর্তমানে স্কুলের শিক্ষকরা প্রশিক্ষন নিচ্ছেন।

খাইবার পাখতুমের রাজধানী পেশোয়ারের সরকারি মুখপাত্র জানান, এই প্রশিক্ষণের ফলে স্কুলের শিক্ষকরা সন্ত্রাসীদের বিরু্দ্ধে লড়াই করতে পারবে। মাত্র দশ মিনিটের ব্যবধানে তারা সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রতিরোধ রচনা করতে পারবে। পাকিস্তানের একটি বার্তা সংস্থার প্রকাশিত ছবিতে দেখা যায়, স্কুলের নারী শিক্ষকরা সেনাবাহিনীর কাছ থেকে অস্ত্র চালনার প্রশিক্ষন নিচ্ছেন। বর্তমানে পেশোয়ারে এই প্রশিক্ষন কর্মসূচী চললেও আগামীতে দেশটির অন্যত্রও এই প্রশিক্ষণের ব্যবস্থা নেয়া হবে বলে জানা যায়।

ইতোমধ্যে পাকিস্তানের সেনাবাহিনী পেশোয়ারের ৩৫ হাজার শিক্ষা প্রতিষ্ঠানকে এই প্রশিক্ষণের আওতায় এনেছে। পাশাপাশি সেনাবাহিনীর পক্ষ থেকে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের পার্শ্ববর্তী দেয়াল কমপক্ষে ৮ ফুট উচু করার নির্দেশ দেয়া হয়েছে। এছাড়াও কমিউনিটি পুলিশ ব্যবস্থা পুনরায় চালু এবং তালেবান হামলা প্রতিরোধে আইন পাশ করারও প্রক্রিয়া শুরু হয়েছে পাকিস্তানে।

সতর্কবাণীঃ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here