নতুন রূপে আসছে পালসার ১৫০ এনএস মোটরবাইক !!!!!! - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Wednesday, January 28, 2015

নতুন রূপে আসছে পালসার ১৫০ এনএস মোটরবাইক !!!!!!


গত এক বছরে ভারতের বাজারে বাজাজ পালসার সিরিজের বেশ কয়েকটি মডেল বিক্রি করা হয়েছে। প্রতিষ্ঠানটি ২০১৪ সাল থেকে ২০০সিসির মোটরসাইকেল উৎপাদন ও বিক্রি করছে। ভারতে এ পর্যন্ত বাজাজই প্রথম ২০০সিসির মোটরবাইক তৈরি করছে। আর বাজাজের যতগুলো মোটরবাইক বাজারে আছে তার মধ্যে জনপ্রিয়তার শীর্ষে ‘পালসার’।

অনেকদিন ধরে বাজাজ পালসারের গুণগত মান বৃদ্ধি করার জন্য গবেষণা করছে। পালসারের সর্বাধুনিক মডেলটি হলো ১৫০এনএস। বাজারে থাকা পালসারের ১৫০ডিটিএস-আই মডেলের পরিবর্তে এখন থেকে পালসার ১৫০এনএস বিক্রি করা হবে।

পালসার ১৫০ এনএস দেখতে অনেকটা ২০০এনএসের মতই। পালসার ২০০ মডেলটি ইতোমধ্যে ২০০এনএস এ রূপান্তর করা হয়েছে ।

বাজাজের পক্ষ থেকে বলা হয়েছে, পালসার ১৫০এনএস নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চলছে। গ্রাউন্ড টেস্ট শেষ হলেই বাজারে ছাড়া হবে। এটি হবে পালসারের ১৫০ডিটিএস-আই এর নতুন সংস্করণ।

পালসার ১৫০ এনএস  দেখতে অনেকটা স্পোর্টস বাইকের মত। কিক স্ট্যাটের পাশাপাশি ইলেকট্রিক সেলফ স্ট্যার্টার রয়েছে এটিতে। ১৫০এনএসতে সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুলড ইঞ্জিন সংযোজন করা হয়েছে। যাতে আছে ট্রিপল স্পার্ক ইগনিশন প্রযুক্তি। এছাড়াও আছে ৫ স্পিড গিয়ার বক্স, যা ১৫ ব্রেক হর্স পাওয়ার (বিএইচপি) তৈরি করবে।

পালসার ১৫০ এনএসের সঙ্গে অনেকগুলো মোটরবাইকের ডিজাইনগত মিল রয়েছে। এটি দেখতে অনেকটা সুজুকি গিজার, এফজেড, ভার্সন ২.০ এবং সিবি ইউনিকর্ন ১৬০ এর মত। ধারণা করা হচ্ছে এসব মোটরবাইকের আদলে তৈরি করা হয়েছে পালসারের ১৫০এনএস। শুরুতে কালো এবং লাল রঙের পালসার ১৫০ এনএস পাওয়া যাবে।

সতর্কবাণীঃ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here