পাকিস্তানি মিডিয়ায় বাংলাদেশের জয়ের খবর !!!!! - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Thursday, April 23, 2015

পাকিস্তানি মিডিয়ায় বাংলাদেশের জয়ের খবর !!!!!


ক্রিকেট বিশ্বের অবশ্যই একটি আলোচিত খবর, বাংলাদেশের কাছে ৩-০ ব্যবধানে পাকিস্তানের হোয়াইটওয়াশ। খেলাধুলার সংবাদ কাভার করেন, এমন প্রত্যেকটি সাংবাদিক এবং মিডিয়া হাউজই কম-বেশি গুরুত্ব দিয়ে ছেপেছে পাকিস্তানের বাংলাওয়াশের এই খবরটি। একই সঙ্গে, প্রায় সবাই লিখেছে, বাংলাদেশের কেমন উন্নতি ঘটেছে ওয়ানডে ক্রিকেটে।

তামিম ইকবালের টানা দুটি সেঞ্চুরি এবং শেষ ম্যাচে তরুণ ক্রিকেটার সৌম্য সরকারের অসাধারণ এক সেঞ্চুরির ওপর ভর করেই পাকিস্তানকে ৭৯ রান, ৭ উইকেট এবং ৮ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। শেষ ম্যাচটিতে হোয়াইট ওয়াশ এড়ানোর জন্য তিনটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছিল পাকিস্তান।

ওপেনার সামি ইসলাম এবং মিডল অর্ডার হ্যারিস সোহেলকে সঙ্গে নিয়ে অধিনায়ক আজহার আলি ২০৩ রান তুলে নিয়ে প্রথমে ইঙ্গিত দিয়েছিলেন, অসাধারণ একটি ম্যাচ উপহার দেওয়ার। কিন্তু, উল্টো সাধারণ হয়ে গেলো পাকিস্তান। মাত্র ৪৭ রানের মধ্যে ৮ উইকেট হারিয়ে তারা থেমে গেলো ২৫০ রানে। সেই রান বাংলাদেশ টপকে গেলো ৩৯.৩ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে।

সুতরাং, বাংলাদেশ ক্রিকেটের প্রশংসা করবেই বিশ্ব মিডিয়া। একই সঙ্গে অবাক এবং বিস্ময়বোধক সংবাদ প্রকাশ করলো প্রায় প্রত্যেকটি মিডিয়া। পাকিস্তানি মিডিয়া, এক কথায় বাংলাওয়াশকে বলে দিচ্ছে, ‘পাকিস্তানের জন্য বড় লজ্জ্বা’ হিসেবে।

বাংলাদেশের কাছে ৩-০ ব্যবধানে হোয়াইট ওয়াশ হওয়ার খবরটি পাকিস্তানের বেশিরভাগ সংবাদ মাধ্যমেই গুরুত্বসহকারে ছাপা হয়েছে। এই পরাজয়ের পর, বুধবার পাকিস্তানের পার্লামেন্টে সেদেশের ক্রিকেটের যে সমালোচনা করা হয়, সেই সংবাদটিও গুরুত্বের সঙ্গে রয়েছে সবগুলো কাগজে।

পাকিস্তানের শীর্ষস্থানীয় সংবাদ মাধ্যম ডন শিরোনাম করেছে, ‘৩-০: বাংলাদেশ ইনফ্লিক্ট হিস্টোরিক হোয়াইটওয়াশ অন হেল্পলেস পাকিস্তান’। সেখানে বলা হয়েছে, ওপেনিং ব্যাটসম্যান সৌম্য সরকারের প্রথম সেঞ্চুরি হতাশ পাকিস্তানকে আট উইকেটে বিধ্বস্ত করেছে।

ডনের আরেকটি সংবাদের শিরোনাম ‘গিভ নিউ টিম, আজমল সাম টাইম টু সেটল: মিসবাহ’। টেস্ট দলের অধিনায়ক মিসবাহ উল হকের উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে, পাকিস্তানের ভক্তদের তিনি ধৈর্য ধারণ করার অনুরোধ জানিয়েছেন। এই পরাজয় দলের পরিবর্তনে প্রভাব রাখবে বলেও তিনি মন্তব্য করেছেন।

জঙ গ্রুপের ইংরেজি ভাষার প্রকাশনা, ইন্টারন্যাশনাল দি নিউজ জানিয়েছে, পাকিস্তানের ওয়ানডে সিরিজ পরাজয় সেদেশের জাতীয় সংসদে ক্ষোভ তৈরি করেছে। বুধবার পার্লামেন্টের সরকার ও বিরোধী দলীয় সংসদ সদস্যরা তীব্র সমালোচনা করেন এবং পিসিবিতে পরিবর্তন আনার দাবি জানিয়েছেন।

দি এক্সপ্রেস ট্রিবিউন লিখেছে, ‘বাংলাদেশ হিউমিলিয়েট পাকিস্তান উইথ এ ৩-০ হোয়াইটওয়াশ’। যেখানে বলা হয়েছে, স্বাগতিক বাংলাদেশের কাছে ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে হেরে নাস্তানাবুদ হয়েছে পাকিস্তান।

অনেকটা একই শিরোনাম করেছে ডেইলি টাইমস। তারা লিখেছে, ‘৩-০ ভিক্টরি। বাংলাদেশ হিউমিলিয়েট পাকিস্তান ইন হিস্টোরিক সিরিজ হোয়াইটওয়াশ’। পাকিস্তান টুডে লিখেছে, ‘রেস্ট ইন পিস পাকিস্তান ক্রিকেট’। দেশটির পার্লামেন্টে পাকিস্তানি ক্রিকেটের সমালোচনার সংবাদও রয়েছে সেখানে।

দি ন্যাশন লিখেছে, ‘হিউমিলিয়েশন কমপ্লিটস উইথ হোয়াইটওয়াশ’।

সতর্কবাণীঃ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here