বাংলাদেশিদের জন্য নেপালে হেল্পলাইন চালু !!!!! - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Saturday, April 25, 2015

বাংলাদেশিদের জন্য নেপালে হেল্পলাইন চালু !!!!!


নেপালে ভূমিকম্পে এখনো পর্যন্ত কোনো বাংলাদেশির হতাহতের খবর পাওয়া যায়নি। তবে কারও  ক্ষতিগ্রস্ত হওয়ার খবর পাওয়া গেলে অতিদ্রুত কাঠমান্ডুতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসকে জানাতে অনুরোধ করেছে দূতাবাস। 

বাংলাদেশিদের সহায়তা কয়েকটি হেল্পলাইনও খুলেছে নেপালে অবস্থিত বাংলাদেশ দূতাবাস।

হেল্পলাইন নম্বরগুলো হলো-  মাশফি বিনতে শামস (রাষ্ট্রদূত) +9779851039352, শামীমা চৌধুরী (প্রথম সচিব) +9779808765071, খান মোহাম্মদ মঈনুল হোসেন +9779808184014।

শনিবার (২৫ এপ্রিল) দুপুরে ভূমিকম্পের পরপরই এ হেল্পলাইন খোলা হয় বলে সংবাদ প্রতিদিন২৪ অনলাইন ডটকমকে  জানান রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস।

এর আগে শনিবার দুপুর ১২ টা ১৩ মিনিট থেকে দুপুর সোয়া একটা পর্যন্ত এক ঘণ্টার ব্যবধানে পাঁচ দফায় ভূমিকম্প অনুভূত হয়েছে বাংলাদেশ, ভারত ও নেপালে। সবক’টি ভূমিকম্পেরই উৎপত্তিস্থল ছিলো নেপাল।

ইউএসজিএ জানায়, প্রথম ভূমিকম্পটি অনুভূত হয় বাংলাদেশ সময় বেলা ১২টা ১৩ মিনিটে। এই ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিলো নেপালের পোখরায়। সেখানে রিখটার স্কেলে মাত্রা ছিলো ৭.৯। বাংলাদেশে তা অনুভূত হয় ৭.৫ মাত্রায়। একই মাত্রায় ভারতকে কাঁপিয়ে তোলে ওই প্রথম ভূমিকম্পটি।

এক ঘণ্টার ব্যবধানে পাঁচ দফায় ভূমিকম্প অনুভূত হয়েছে ঢাকাসহ সারা দেশে। যা একযোগে কাঁপিয়েছে ভারত ও নেপালকেও। সবকটি ভূমিকম্পেরই উৎপত্তিস্থল ছিলো নেপাল।

এ ভূমিকম্পে নেপালে জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

সতর্কবাণীঃ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ 

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here