ইন্টারনেটে ব্যবহারকারীদের সার্চ গোপনীয়তায় ‘ডাকডাকগো’ !!!!! - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Thursday, June 25, 2015

ইন্টারনেটে ব্যবহারকারীদের সার্চ গোপনীয়তায় ‘ডাকডাকগো’ !!!!!


ইন্টারনেটের অফুরন্ত তথ্য ভাণ্ডার থেকে প্রয়োজনীয় তথ্যটি খুঁজে পেতে সহায়তা করে সার্চ ইঞ্জিন। আর সার্চ ইঞ্জিনের ক্ষেত্রে সকলেরই ভরসা গুগল। ইয়াহু, বিং সহ বিভিন্ন সার্চ ইঞ্জিন থাকলেও, উন্নত সেবার দৌড়ে গুগল সার্চের ধারের কাছে নেই অন্য কেউ।

তবে সার্চ ইঞ্জিনগুলোতে তথ্য জানতে সার্চ করতে গেলে ব্যবহারকারীদের পড়তে হয় সার্চ ইঞ্জিন প্রতিষ্ঠানগুলোর ট্র্যাকিংয়ের আওতায়। বিজ্ঞাপন সহ নানা কারণে ব্যবহারকারীর সার্চ তথ্য সর্বদা ট্রাক করে প্রতিষ্ঠানগুলো।

তবে এক্ষেত্রে ব্যতিক্রম কেবল ডাকডাকগো সার্চ ইঞ্জিনটি (https://duckduckgo.com)। ইন্টারনেটে ব্যবহারকারীদের গোপনীয়ভাবে সার্চ সুবিধা দিচ্ছে এই সার্চ ইঞ্জিনটি।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, ডাকডাকগো এমনই এক সার্চ ইঞ্জিন যার নীতিমালায় ঘোষণা করা হয়েছে, ‘এই সার্চ ইঞ্জিন আপনাকে ট্র্যাক করে না।’ আর এটি শুধু কথার কথা নয়। সার্চ ইঞ্জিনের পাতায় বিজ্ঞাপনের আধিক্য না থাকার অন্যতম কারণই এই নীতি। গ্রাহকের গোপনীয়তাকে এখানে সম্মান দেওয়া হয়।

এই সার্চ ইঞ্জিন ব্যবহারকারীর অনুসন্ধানের চরিত্রভিত্তিক সার্চ রেজাল্ট সাজায় না। সার্চ হিস্ট্রি ঘেঁটে ব্যবহারকারীর আগ্রহ আন্দাজ করে প্রতিনিয়ত পিসি, ল্যাপটপ বা হ্যান্ড ডিভাইসের স্ক্রিনে গাদা গাদা ওয়েবসাইটের বিজ্ঞাপন ভাসিয়ে দেয় না। বরঞ্চ চটজলদি দরকারি তথ্য সরবরাহ করতে এর জুড়ি নেই।

গুগল সার্চের নলেজ গ্রাফের চেয়ে এখানে পাওয়া উত্তর অনেক বেশি নির্ভরযোগ্য। ডাকডাকগো-এর আরেকটি সুবিধা হল, সোশ্যাল মিডিয়া প্রোফাইল দেখতে হলে সার্চ ইঞ্জিন ছেড়ে বের হতে হয় না। সাইটটি ইউজারকে সরাসরি ওয়েবসাইটের নিজস্ব সার্চ ফাংশনে পৌঁছে দেয়।

অ্যাপের খোঁজ পেতেও অনবদ্য ডাকডাকগো। যে কোনো জনপ্রিয় অ্যাপের সন্ধান দেওয়ার পাশাপাশি তার বৈশিষ্ট্য, কার্যকারিতা ও দাম সহ বিস্তারিত বিবরণ মেলে এখানে। এমনকি অ্যাপস ব্যবহারে সমস্যা দেখা দিলে তার বিকল্প রাস্তাও বাতলে দেয় এই সার্চ ইঞ্জিন।

সাধারণ ব্যবহারকারী থেকে শুরু করে ওয়েব ডেভেলপার সহ সকলের কাছেই বিভিন্ন আকর্ষণীয় ফিচারের দরুন বেশ সাড়া ফেলছে ডাকডাকগো।

সতর্কবাণীঃ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।     

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here