রোববার বিপিএলের বকেয়া টাকা পাচ্ছেন ক্রিকেটাররা !!!!! - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Thursday, September 3, 2015

রোববার বিপিএলের বকেয়া টাকা পাচ্ছেন ক্রিকেটাররা !!!!!



বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আগের দুই আসরের বকেয়া পারিশ্রমিক এখনও বুঝে পাননি স্থানীয় ক্রিকেটাররা। এ তালিকায় এক কানাকড়িও পাননি, এমন ক্রিকেটারও রয়েছেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) দ্বিতীয় আসরে টাকা পরিশোধের দায়িত্ব নিলেও ক্রিকেটারদের এতদিন হতাশই হতে হয়েছে। অবশেষে দীর্ঘ অপেক্ষার পর বকেয়া টাকা পেতে যাচ্ছেন ক্রিকেটাররা।

তবে বোর্ডের দেয়া প্রতিশ্রুতি অনুযায়ী বকেয়া পেলেও, পুরোটা নয় বরং পারিশ্রমিকের কিছু অংশ পাবেন বিপিএলে খেলা স্থানীয় ক্রিকেটাররা। রোববার থেকে টাকা পরিশোধের কাজ শুরু হবে বলে আজ (বৃহস্পতিবার) মুঠোফোনে সংবাদ প্রতিদিন২৪ অনলাইন ডটকমকে  নিশ্চিত করেছেন বিসিবি পরিচালক এবং বিপিএল গভর্নিং কমিটির চেয়ারম্যান আফজালুর রহমান সিনহা।

বিপিএলের দ্বিতীয় আসরে খেলোয়াড়দের বকেয়া পারিশ্রমিক পাওয়ার আশা একরকম ছেড়েই দিয়েছিলেন মুশফিক-সাকিবরা; কিন্ত তৃতীয় আসর শুরু হওয়ার আগে পুরোনো কয়েকটি ফ্র্যাঞ্জাইজি তাদের বকেয়া পরিশোধ করায় আবারও আশাবাদী হয়ে ওঠেন ক্রিকেটাররা। বিসিবিও উদ্যোগ নেয়, পুরোটা না পারলেও ঈদের আগে কিছু অর্থ ক্রিকেটারদের মধ্যে বিতরণ করার।

সে ধারাবাহিকতায় ক্রিকেটারদের বকেয়া পারিশ্রমিকের তালিকা তৈরীর দায়িত্ব দেয়া হয়েছিল বিসিবি’র পরিচালনা বিভাগের চেয়ারম্যান নাইমুর রহমান দুর্জয়কে। সে তালিকাও তৈরী বলে গত সপ্তাহেই জানিয়েছিলেন, জাতীয় দলের সাবেক এ অধিনায়ক। তবে অপেক্ষা ছিল বিপিএল গভর্নিং কমিটির সবুজ সংকেতের। বৃহস্পতিবার সে সংকেতই নয় শুধু, তারিখটাও জানিয়ে দিলেন বিপিএল চেয়ারম্যান।

রোববার থেকে এই টাকা দেয়া শুরু হবে এমনই আশ্বাস  দেয়া হলেও, নাইমুর রহমান দুর্জয়ের করা হিসাব অনুযায়ী পাঁচ কোটি নয়, বরং বিসিবি ক্রিকেটারদের দিচ্ছে সাকল্যে আড়াই কোটি টাকার মতো। একেবারে না পাওয়ার চেয়ে অর্ধেক টাকায় এখন সন্তুষ্ট থাকতে হচ্ছে ক্রিকেটারদের। যদিও এখানে উচ্চবাচ্য করার কোনো সুযোগও নেই। বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ ক্রিকেটারদের মুখ একরকম বন্ধই করে দেয়া হয়েছে।

টাকা পরিশোধের বিষয়ে আফজালুর রহমান সিনহার ভাষ্য, ‘ক্রিকেটারদের সঙ্গে কথা-বার্তা হয়েছে বিসিবি’র পরিচালনা বিভাগের চেয়ারম্যান নাইমুর রহমান দুর্জয়ের। কে কত পাবে, কাকে কত দেওয়া যায় এটা সে ঠিক করে দিয়েছে। সে অনুযায়ীই আমরা টাকা দিচ্ছি। রোববার-সোমবার থেকে খেলোয়াড়দের বকেয়া টাকা দেয়া শুরু হবে। এটাই শেষ। এর আগেও দেয়া হয়েছিল। এখন যেটা দেয়া হবে, এটা বড় অংশ। পুরো বকেয়া এবারই শেষ হয়ে যাবে।’

স্থানীয় ক্রিকেটারদের দাবি অনুয়ায়ী তারা পাবে পাঁচ কোটি টাকা। তবে খেলোয়াড়দের সঙ্গে আলোচনা করে তাদের দেয়া হচ্ছে আড়াই কোটি টাকা। কয়েকদিন আগে এ বিষয়ে নাইমুর রহমান দুর্জয় বলেছিলেন, ‘বকেয়া শতভাগ দেয়া সম্ভব নয়। নিলামে ক্রিকেটারদের অনেকের এমন দাম ছিল, যা আসলে বাস্তবতার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ ছিল না। আমরা তাই ক্রিকেটারদের ভিত্তি মূল্যের ওপরে একটা অংক ধরে ঠিক করে নিয়েছি। যাদের চুক্তি কম টাকায় ছিল, তাদের টাকা বেশি দেয়ার চেষ্টা করেছি। যার ভিত্তিমূল্য কম ছিল, টাকাটার প্রয়োজনও তারই বেশি।’

এদিকে বিসিবি জানিয়েছে, বিপিএলের তৃতীয় আসর শুরু হতে পারে ২৫ নভেম্বর। আসর শেষ হবে ২৫ ডিসেম্বর। বিপিএলের ফ্র্যাঞ্জাইজি নির্বাচন নিয়ে বিপিএলের গভর্নিং কাউন্সিলের সঙ্গে বিসিবির সভাপতির শুক্রবার সভায় বসায় কথা ছিল; কিন্তু দিনটা শুক্রবার হওয়ায় সভা হয়তো একদিন পিছিয়ে যেতে পারে।

বিপিএলের তৃতীয় আসরের জন্য নতুন ও পুরোনো মিলে এখন পর্যন্ত পাঁচটি প্রতিষ্ঠান বিসিবির শর্ত পূরন করেছে। তবে বুধবার বিসিবি সভাপতি বলেছিলেন, ‘আরও পাঁচটি প্রতিষ্ঠান শর্ত পূরনের জন্য আগ্রহ প্রকাশ করেছে।’

সতর্কবাণীঃ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here