আসছে নকিয়ার স্মার্টফোন !!!!! - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Thursday, September 10, 2015

আসছে নকিয়ার স্মার্টফোন !!!!!


স্মার্টফোনের বাজারে সাম্প্রতিক সময়ে অনেকেই ভুলতে বসেছে এক সময়ের সাড়া জাগানো ব্র্যান্ড নকিয়াকে। কেননা ২০১৩ সালের শেষের দিকে ফিনল্যান্ডের প্রতিষ্ঠান নকিয়ার মোবাইল বিভাগটি মাইক্রোসফট কিনে নেওয়ার পরে, মাইক্রোসফট নকিয়ার স্মার্টফোনের নাম পরিবর্তন করে ‘মাইক্রোসফট’ নামে স্মার্টফোন বাজারজাত শুরু করে।

ফলে স্মার্টফোনের বাজার থেকে বিদায় নেয় নকিয়া ব্র্যান্ডটি। তবে মাইক্রোসফটের সঙ্গে নকিয়ার বিক্রয় চুক্তি শেষ হচ্ছে ২০১৬ সালে। এর পরই ফের স্মার্টফোনে নিজেদের নকিয়া নামটি ব্যবহার করতে পারবে ফিনল্যান্ডের নকিয়া প্রতিষ্ঠানটি।

জিএসএম অ্যারিনার খবরে বলা হয়েছে, মাইক্রোসফটের সঙ্গে চুক্তি শেষ হওয়ার সময় ঘনিয়ে আসায় স্মার্টফোনের বাজারে ফেরার জন্য নকিয়ার প্রস্তুতি চলছে জোরেশোরেই। ইতিমধ্যে প্রতিষ্ঠানটি নকিয়ার নতুন স্মার্টফোন তৈরি করেছে।

সম্প্রতি চীনের একটি ওয়েবসাইটে ফাঁস হয়েছে নকিয়ার নতুন স্মার্টফোনের ছবি ও ফিচার। জানা গেছে, ২০১৬ সালে ‘নকিয়া সি১’ নামক অ্যান্ড্রয়েড স্মার্টফোনের মাধ্যমে বাজারে আত্মপ্রকাশ করবে নকিয়া। ৫ ইঞ্চি ফুল এইচডি স্ক্রিনের এই স্মার্টফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে থাকবে অ্যান্ড্রয়েডের সর্বশেষ সংস্করণ মার্সম্যালো। এ ছাড়া থাকবে ইনটেলের অ্যাটম প্রসেসর ও ২ জিবি র‌্যাম।

২০১৬ সালে নকিয়া কর্তৃপক্ষ মাইক্রোসফটের কাছ থেকে স্মার্টফোনে নকিয়া নামটি ব্যবহারের লাইসেন্স ফেরত পেলেও, ফিচার ফোনের ক্ষেত্রে চুক্তি অনুযায়ী মাইক্রোসফট নকিয়া ব্র্যান্ড ব্যবহার করতে পারবে দশ বছর পর্যন্ত।

নকিয়ার প্রধান নির্বাহী রাজিভ সুরী সম্প্রতি ঘোষণা দিয়েছেন, ২০১৬ সালে নিজেদের প্রথম স্মার্টফোনটি বাজারে আনছেন তারা। আর চীনের ওয়েবসাইটটির ফাঁস তথ্যানুযায়ী, নকিয়ার নতুন স্মার্টফোনটি হতে যাচ্ছে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম চালিত, যার মডেল নাম ‘নকিয়া সি১’।

সতর্কবাণীঃ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।    
 

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here