সরকারি স্কুলে ভর্তির আবেদন ১ ডিসেম্বর শুরু !!!!! - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Tuesday, November 24, 2015

সরকারি স্কুলে ভর্তির আবেদন ১ ডিসেম্বর শুরু !!!!!


আগামী ১ ডিসেম্বর থেকে দেশের সরকারি স্কুলগুলোতে ভর্তি প্রক্রিয়া শুরু হচ্ছে। রাত ১২টা ১মিনিট থেকে ঢাকা ও চট্টগ্রাম মহানগরী ছাড়া জেলা ও বিভাগীয় সদরের সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে অনলাইনের মাধ্যমে ভতির্র আবেদন শুরু হবে। ১৩ ডিসেম্বর রাত ১১টা ৫৯মিনিট পর্যন্ত আবেদন করা যাবে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি)র নিভর্রযোগ্য সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, বিদ্যালয় থেকে কোন ভর্তি ফরম বিতরণ করা হবে না। www.gsa.teletalk.com.bd   ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য www.teletalk.com.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।

ভর্তিচ্ছুদের টেলিটকের মাধ্যমে আবেদন ফি ১৫০ টাকা প্রদান করতে হবে। প্রথম শ্রেণিতে ভর্তি করা হবে লটারির মাধ্যমে। ২য় শ্রেণিতে বাংলা ১৫ নম্বর, ইংরেজি ১৫ নম্বর ও গণিত ২০ নম্বরের মোট ৫০ নম্বরের ১ ঘণ্টার পরীক্ষা নেয়া হবে। ৪র্থ থেকে ৮ম শ্রেণি পর্যন্ত বাংলা ৩০ নম্বর, ইংরেজি ৩০ নম্বর ও গণিত ৪০ নম্বরের মোট ১০০ নম্বরের ২ ঘণ্টার পরীক্ষার মাধ্যমে ভর্তি করা হবে। ৯ম শ্রেণিতে জেএসসি ও জেডিসি’র ফলের ভিত্তিতে ভর্তি করা হবে।

সতর্কবাণীঃ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here