প্রধানমন্ত্রীর অবদানে দুর্নীতি বেড়েছে !!!!! - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Wednesday, January 27, 2016

প্রধানমন্ত্রীর অবদানে দুর্নীতি বেড়েছে !!!!!


বার্লিনভিত্তিক দুর্নীতি বিরোধী সংস্থা ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনালের (টিআই) করাপশন পারসেপশনস ইনডেক্স ২০১৫ (সিপিআই) প্রতিবেদন অনুসারে এবার বাংলাদেশ দুর্নীতিতে একধাপ এগিয়েছে। বিশ্বের সবচেয়ে দুর্নীতিগ্রস্ত দেশগুলোর মধ্যে বাংলাদেশের অবস্থান এখন ১৩তম। সে হিসেবে দুর্নীতি সূচকে একধাপ পিছিয়েছে বাংলাদেশ, অর্থাৎ দুর্নীতি আগের চেয়ে বেড়েছে।

কিন্তু বুধবার দুপুরে সচিবালয়ে আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে টিআইবির রিপোর্ট নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নৌমন্ত্রী বললেন, ‘সিপিআই-২০১৫ এর প্রতিবেদনে বাংলাদেশের অবস্থান ১৪ নম্বর থেকে ১৩ নম্বরে আসাটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বড় অবদান!’ 

এসময় টিআইএর সমালোচনা করে তিনি বলেন, ‘ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল নিজেই ট্রান্সপারেন্ট না। তাদের কাজের মধ্যেই অনেক অস্বচ্ছতা আছে। তাই, তারা কী বললো, না বললো, তা নিয়ে মাথা ঘামানোর দরকার নেই।’

উল্লেখ্য, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল (টিআই) বিশ্বজুড়ে দুর্নীতির যে ধারণা সূচক বা সিপিআই-২০১৫ প্রতিবেদন প্রকাশ করেছে সেখানে উঠে এসেছে যে, বিশ্বের সবচেয়ে দুর্নীতিগ্রস্ত দেশগুলোর মধ্যে বাংলাদেশের অবস্থান ১৩তম। আর এক নম্বরে যৌথভাবে আছে উত্তর কোরিয়া ও সোমালিয়া।
বুধবার সকালে ধানমন্ডির মাইডাস সেন্টারে এ প্রতিবেদন প্রকাশ করে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। এর আগে ২০১৪ সালে বাংলাদেশের অবস্থান ছিল ১৪তম, ২০১৩ সালে ১৬তম এবং ২০১২ সালে ছিল ১৩তম স্থানে।

সতর্কবাণীঃ এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।
 

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here