উৎসাহ-উদ্দীপনায় দেশের কয়েকটি স্থানে ঈদ উদযাপন (ভিডিও) !!!!! - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Wednesday, July 6, 2016

উৎসাহ-উদ্দীপনায় দেশের কয়েকটি স্থানে ঈদ উদযাপন (ভিডিও) !!!!!


সৌদি আরব ও মধ্য প্রাচ্যের সঙ্গে মিল রেখে আজ বুধবার দেশের বিভিন্ন স্থানে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর। আজ বুধবার দিনাজপুর, ঝিনাইদহ, লক্ষ্মীপুর, মৌলভীবাজার, চাঁদপুর, নারায়ণগঞ্জ, মাদারীপুর, পিরোজপুর, ভোলাসহ বেশ কয়েকটি জেলার গ্রামে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ঈদ উদযাপন করেছেন কয়েক হাজার মানুষ।
আমাদের প্রতিনিধিদের পাঠানো খবরে এ তথ্য জানা গেছে।

দিনাজপুর: বৈরী আবহাওয়ার কারণে আজ বুধবার সকাল সাড়ে আটটায় দিনাজপুর পৌর এলাকার চারুবাবুর মোড়ে পার্টি সেন্টারে ঈদের নামাজ হয়। এছাড়া বিরল, কাহারোল এবং চিরিরবন্দর উপজেলার ১৭টি গ্রামেও উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর।

ঝিনাইদহ : জেলার হরিণাকুণ্ডু উপজেলার ১৩টি গ্রামে বুধবার পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। সৌদি আরবের সঙ্গে মিল রেখে প্রতি বছরই ঈদ উদযাপন করে থাকেন তারা।  
  
বুধবার সকাল ৮টার দিকে হরিণাকুণ্ডু উপজেলার আব্দুল কাদের দুলদুলের ধানের চাতালের অস্থায়ী ঈদগাহে তারা ঈদের নামাজ আদায় করেন। এতে ইমামতি করেন পায়রাডাঙ্গা জামে মসজিদের ইমাম আসাদুজ্জামান।

আসাদুজ্জামান জানান, সৌদি আরবের সঙ্গে মিল রেখে হরিণাকুন্ডু উপজেলার ভালকী, পায়রাডাঙ্গা, বৈঠাপাড়া, কুলবাড়িয়া, বোয়ালিয়া, পার্বতীপুরসহ ১৩ গ্রাম থেকে শতাধিক মুসল্লি একত্রিত হয়ে ঈদের নামাজ আদায় করেছেন।

পিরোজপুর : পিরোজপুরের আট গ্রামের ছয় শতাধিক পরিবার সৌদি আরবের সঙ্গে মিল রেখে বুধবার ঈদ উদযাপন করছেন। তারা সৌদি আরবের সঙ্গে একই দিন রোজাও শুরু করেন। 
  
বুধবার সকাল ১০টায় সাপলেজা ইউনিয়নের কচুবাড়িয়া গ্রামের ফরহাদ মেম্বরের বাড়ি ও  ভাইজোড়া গ্রামের খোন্দকার বাড়িতে ঈদের দুটি জামাত অনুষ্ঠিত হয়। 
  
তারা শরীয়তপুরের নাড়িয়া উপজেলার সুরেশ্বর পীরের অনুসারী। সাপলেজা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিরাজ মিয়া সাপলেজা ইউনিয়নের ছয় গ্রামে ঈদ উদযাপনের কথা জানান। 
  
ভোলা : ভোলা জেলার বোরহানউদ্দিন, তজুমদ্দিন ও লালমোহন উপজেলার ৯টি গ্রামে বুধবার ঈদ উৎসব পালিত হচ্ছে। 
  
সৌদি আরবের সঙ্গে মিল লেখে বোরহানউদ্দিনন উপজেলার টবগী ইউনিয়নের তিনটি ওয়ার্ডে সকালে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে বলে জানান, ওসি রতন কৃষ্ণ চৌধুরী। 
  
সুরেশ্বরী মতালম্বী জেলার পাঁচ হাজার পরিবার প্রতিবছর সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদ উৎসব পালন করে আসছে।

লক্ষ্মীপুর: সৌদি আরবের সঙ্গে মিল রেখে প্রতি বছরের মত এবারও লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার নোয়াগাঁও ও কাঞ্চনপুর ইউনিয়নের সাতটি গ্রাম ও রায়পুর উপজেলার বামনী ইউনিয়নের কয়েকশ’ পরিবার বুধবার ঈদুল ফিতর উদযাপন করছেন। 
  
এ সব গ্রামের পাঁচ শতাধিক মুসল্লি বিভিন্ন ঈদগাঁ মাঠে ঈদের নামাজ আদায় করেন। 
  
নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আকবর হোসেন বলেন, চারটি ইউনিয়নের তিন শতাধিক পরিবার সৌদি আরবের সঙ্গে মিল রেখে বুধবার ঈদুল ফিতর উদযাপন করছেন। সকাল ৯টায় বিভিন্ন স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। 

মৌলভীবাজার : সৌদি আরবের সঙ্গে মিল রেখে বুধবার মৌলভীবাজার জেলার বিভিন্নস্থানে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়েছে। এসব জামাতে সহস্রাধিক মুসল্লী অংশ নেন। 
  
মৌলভীবাজার শহরের সার্কিট হাউস এলাকার আহমেদ শাবিস্তা নামক বাসার ছাদে বুধবার সকাল ৭টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। নামাযে বিভিন্ন এলাকা আগত নারী ও পুরুষ অংশ নেন। 
  
এছাড়া জেলার কুলাউড়া, বড়লেখা ও শ্রীমঙ্গলেও ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। 
  
উজাণ্ডি পীর আলহাজ্ব আব্দুল মাওফিক চৌধুরীর অনুসারীরা ২০০৭ সাল থেকে তারা সৌদি আরবের সঙ্গে মিল রেখেই রোজা শুরু ও ঈদ পালন করে আসছে। 

চাঁদপুর : সৌদি আরবের সঙ্গে মিল রেখে চাঁদপুরের চারটি উপজেলার ৪০ গ্রামে ঈদুল ফিতর উদযাপিত হয়েছে। 
  
সাদ্রা হামিদিয়া ফাজিল মাদ্রাসা মাঠে বুধবার সকাল ১০টায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন পীরজাদা আরিফ চৌধুরী। 
  
জেলার হাজীগঞ্জ উপজেলার সাদ্রা দরবার শরিফের পীর ডা. ইসহাকের ভক্ত-অনুসারীরা শত বছর ধরে সৌদি আরবের সঙ্গে মিল রেখে আগাম রমজান ও ঈদ করে আসছেন। 

নারায়ণগঞ্জ : সৌদি আরবের সঙ্গে মিল রেখে নারায়ণগঞ্জের ফতুল্লার লামাপাড়া এলাকায় একটি মাদ্রাসায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। 
  
বুধবার সকাল সাড়ে ১০টায় হানাফি অনুসারী মুসলমান সম্প্রদায়ের মানুষ মমতাজিয়া হেফজ ও এতিমখানা মাদ্রাসায় ঈদের এই জামাতে অংশ নেন। মুসল্লিরা কেউই স্থানীয় বাসিন্দা নন। 
  
জানা যায়, গাজীপুর, সাভার, পুরান ঢাকা, কালীগঞ্জ, রূপগঞ্জ, নারায়ণগঞ্জের বন্দর উপজেলা ও মুন্সীগঞ্জ থেকে এসে প্রতিবছর ঈদুল ফিতর ও ঈদুল আজহার নামাজ আদায় করেন এ সম্প্রদায়ের মুসলমানরা। 



মাদারীপুর : সৌদি আরবের সঙ্গে মিল রেখে মাদারীপুরের চার উপজেলার ৫০ গ্রামের মানুষ ঈদুল ফিতর উদযাপন করছেন। 
  
বুধবার জেলার চারটি উপজেলার ৫০ গ্রামের ৫০ হাজারের বেশি ধর্মপ্রাণ মুসলমান ঈদুল ফিতর উদযাপন করছেন। 
  
সুরেশ্বর দায়রা শরিফের প্রধান গদিনসীন পীর খাজা শাহ সুফি সৈয়্দ নূরে আক্তার হোসাইন জানান, সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের ৬৯টি দেশে চাঁদ দেখা যাওয়ায় বুধবার ওই সব দেশে ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। 
  
সুরেশ্বর দায়রা শরিফের প্রতিষ্ঠাতা হজরত জান শরীফ শাহ্ সুরেশ্বরীর অনুসারীরা ১৪৫ বছর আগে থেকে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে রোজা রাখেন এবং ঈদুল ফিতর ও ঈদুল আজহা পালন করে আসছেন।

জেলার বেশ কয়েকটি স্থানে ঈদ জামাত অনুষ্ঠিত হলেও প্রধান ও বড় জামাত অনুষ্ঠিত হয়েছে সদর উপজেলার তাল্লুক গ্রামের চরকালিকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে।

শরীয়তপুর: জেলার ৬টি উপজেলায় সৌদি আরবের সঙ্গে মিল রেখে ৪৫টি গ্রামে হযরত মাওলানা সাইয়েদ শাহ্ আলী ওরফে সাইয়েদ জান শরীফ শাহ্ সুরেশ্বরীর অনুসারীরা ঈদ-উল-ফিতর উদযাপন করছেন।

শেরপুর : সৌদির সঙ্গে মিল রেখে জেলার সাতটি গ্রামে পৃথকভাবে পালিত হচ্ছে আগাম পবিত্র ঈদ-উল ফিতর। বুধবার শেরপুর সদরের চরখারচর, মুন্সীরচর, বামনের চর, ঝিনাইগাতি উপজেলার বনগাঁও চতল, নালিতাবাড়ী উপজেলার নন্নী মধ্যপাড়া ও চিনামারাসহ সাতটি স্থানে আগাম ঈদ-উল ফিতর উদযাপিত হচ্ছে।



সতর্কবাণীঃ এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here