খাদিজা হত্যাচেষ্টায় বদরুলের যাবজ্জীবন কারাদণ্ড !!!!! - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Wednesday, March 8, 2017

খাদিজা হত্যাচেষ্টায় বদরুলের যাবজ্জীবন কারাদণ্ড !!!!!


সিলেট সরকারি মহিলা কলেজের ইতিহাস বিভাগের ছাত্রী খাদিজা আক্তার নার্গিস হত্যাচেষ্টার দায়ে শাহজালাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক বদরুলকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে দু’মাসের জেল।  
সিলেট মহানগর দায়রা জজ আদালতের বিচারক আকবর হোসেন মৃধা এ রায় দেন।

সিলেট মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পিপি মাহফুজুর রহমান জানান, গেলো ৫ মার্চ এ মামলার যুক্তিতর্ক শেষ হয়। যুক্তিতর্ক শেষে বিচারক রায় ঘোষণার জন্য ৮ মার্চ তারিখ ধার্য করেন। বদরুলের অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাকে যাবজ্জীবন কারাদণ্ড  দিয়েছেন আদালত।
২০১৬ সালের ৩ অক্টোবর বিকেলে পরীক্ষা শেষে এমসি কলেজ কেন্দ্র থেকে বের হন নার্গিস। ক্যাম্পাসে পুকুর পাড় সংলগ্ন সড়কে নার্গিসকে উপর্যুপরি কুপিয়ে জখম করে। হামলার পর শাহজালাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সম্পাদক বদরুলকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে জনতা। হামলার ভিডিওচিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে প্রতিবাদে ও বিচার দাবিতে দেশব্যাপী মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ হয়।
রক্তাক্ত নার্গিসকে উদ্ধারের পর সিলেট ওসমানী হাসপাতালে ও পরে ঢাকায় স্কয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তিন দফা অস্ত্রোপচারের পর তাকে সাভারের সিআরপিতে পাঠানো হয়। সেখানে তিন মাসের চিকিৎসা শেষে ২৪ ফেব্রুয়ারি বাড়ি ফিরেন নার্গিস।
এদিকে খাদিজার চাচা আবদুল কুদ্দুস বাদী হয়ে বদরুলকে একমাত্র আসামি করে মামলা করেন। গেলো বছরের ৫ অক্টোবর বদরুল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। পরে তাকে কারাগারে পাঠান আদালত। ৮ নভেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা শাহপরান থানার এসআই হারুনুর রশীদ আদালতে বদরুল আলমকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। ১৫ নভেম্বর আদালত অভিযোগপত্র গ্রহণ করেন। ২৯ নভেম্বর আদালত বদরুলের বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর নির্দেশ দেন। ২৬ ফেব্রুয়ারি আদালতে সাক্ষ্য দেন খাদিজা।

সতর্কবাণীঃ এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here