স্কুলের নাম ‘কুরআনিক গ্রাম’ - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Monday, February 19, 2018

স্কুলের নাম ‘কুরআনিক গ্রাম’

কুরআন তেলাওয়াত, হেফজ ও ধর্মীয় শিক্ষার পাশাপাশি অঙ্ক, ইংরেজি ও আরবি বিষয়ের কারিকুলামে বিন্যস্ত স্কুলের নাম হলো ‘কুরআনিক গ্রাম’। এ স্কুলগুলোর শিক্ষা ব্যবস্থার মূল আকর্ষণ হলো কুরআনের বিজ্ঞানভিত্তিক পাঠ্যক্রম।
এ স্কুলের শিক্ষার্থীদের আগ্রহ বাড়ায় দিন বৃদ্ধি পাচ্ছে স্কুলের সংখ্যা। সর্বাধিক মুসলিম অধ্যুষিত দেশ ইন্দোনেশিয়ার জাভা, টানগ্রোং ও সুমাত্রা দ্বীপ অঞ্চলে চলছে এস্কুলগুলো।
ধর্মীয় ও একাডেমিক শিক্ষা প্রদানকারী স্কুল ‘কুরআনিক গ্রাম’ একটি দাতব্য প্রতিষ্ঠানের মাধ্যমে সর্বপ্রথম তাদের কার্যক্রম শুরু করে। বর্তমানে ইন্দোনেশিয়ার ১০টি অঞ্চলের মোট ৫ হাজার শিক্ষার্থী এ স্কুলে ধর্মীয় ও একাডেমিক শিক্ষা গ্রহণ করছে।
স্বেচ্ছাসেবী, দাতা ও শিক্ষার্থীদের ফি দ্বারা পরিচালিত ‘কুরআনিক স্কুল’-এর অধিকাংশ ছাত্র-ছাত্রী হলো অনাথ, ইয়াতিম ও দরিদ্র। মিশর, ইয়েমেন ও সিরিয়ার অভিজ্ঞ শিক্ষকমণ্ডলী দ্বারা এ স্কুলগুলো পরিচালিত হয়ে আসছে।
উল্লেখ্য যে, এ স্কুলগুলোর প্রাথমিক পর্যায়ের শিক্ষার্থীদের স্কুলে আবাসিক থাকা বাধ্যতামূলক না হলেও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষার্থীকে বাধ্যতামূলক প্রশিক্ষণ কমপ্লেক্সে থাকতে হয়।
কুরআন ও একাডেমিক শিক্ষা সিলেবাসে স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে পরিচালিত স্কুল ‘কুরআনিক গ্রাম’ ইসলামের প্রচার ও প্রসারে বিশ্বব্যাপী মুসলিম উম্মাহর জন্য অনুপ্রেরণা।
সতর্কবাণীঃ এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here