কলকাতায় বঙ্গবন্ধুর ৯৮তম জন্মবার্ষিকী পালিত - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Saturday, March 17, 2018

কলকাতায় বঙ্গবন্ধুর ৯৮তম জন্মবার্ষিকী পালিত

যথাযোগ্য মর্যাদায় বিশ্বের অন্যান্য জায়গার মত ভারতের পশ্চিমবঙ্গেও আজ (শনিবার) বঙ্গবন্ধুর ৯৮তম জন্মবার্ষিকী পালিত হচ্ছে।
বাংলাদেশে এই দিনটিকে জাতীয় শিশু দিবস হিসেবেও পালন করা হয়। তবে পশ্চিমবঙ্গে যেহেতু শুধুমাত্র বাংলাদেশের উপ-দূতাবাস বঙ্গবন্ধুর জন্মদিন পালন করে তাই এখানে জাতীয় শিশু দিবস পালন করা হয় না।
শনিবার দিবসের আয়োজন শুরু হয় সকালে বঙ্গবন্ধু যেখানে শিক্ষা লাভ করেছিলেন কলকাতার সেই মৌলানা আজাদ কলেজের বেকার গভর্নমেন্ট হোষ্টেলে তার আবক্ষ ভাস্কর্যে মাল্যদান ও শ্রদ্ধা জ্ঞাপনের মাধ্যমে। এ সময় সেখানে কলকাতায় বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসানসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে সেখানে দোয়া ও প্রার্থনাও করা হয়।
বাংলাদেশ উপ-দূতাবাসের আয়োজনে জাতির জনকের জন্মদিনটি পালিত হলেও ভারতে বঙ্গবন্ধুর এই আবক্ষ ভাস্কর্যে বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকেও আজ শ্রদ্ধা জানিয়েছে। এর মধ্যে রয়েছে বিমান বাংলাদেশ এয়ার লাইন্স,সোনালী ব্যাংকসহ বিভিন্ন বেসরকারি ব্যবসা প্রতিষ্ঠান।
শ্রদ্ধা জ্ঞাপন শেষে উপ-রাষ্ট্রদূত তৌফিক হাসান বলেন, আজকের দিনে আমি জাতির জনক বঙ্গবন্ধুকে স্মরণ ও শ্রদ্ধা জানাই। তিনি ছিলেন স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের স্থপতি।
দিনের অন্যান্য কর্মসূচীর মধ্যে ছিল আলোচনাসভা , চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। রাতে নৈশভোজের মধ্যে দিয়ে এই কর্মসূচী শেষ হবে।

সতর্কবাণীঃ এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here