মাদারীপুরে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ, ২৫টি বসতঘরে আগুন - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Tuesday, April 3, 2018

মাদারীপুরে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ, ২৫টি বসতঘরে আগুন

মাদারীপুর সদর উপজেলার কালিকাপুর এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় উভয় গ্রুপের ২৫টি বসতঘরে পেট্রল ঢেলে আগুন দেয়া হয়। এতে উভয় পক্ষের কমপক্ষে দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।
সোমবার মধ্য রাত থেকে মঙ্গলবার সকাল ১০টা পর্যন্ত এ সংঘর্ষ চলে। এ সময় দুই গ্রুপই শতাধিক বোমা বিস্ফোরণ ঘটায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে।
পুলিশ জানায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে কালিকাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এজাজ আকনের সঙ্গে একই ইউনিয়নের শাহেবালি মাদবরের দ্বন্দ্ব চলে আসছে। এই দ্বন্দ্বের জের ধরেই সোমবার রাতে দুই গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় ধাওয়া পাল্টা ধাওয়াসহ শতাধিক বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এছাড়াও কমপক্ষে ২৫টি বসতঘরে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয় তারা। এতে শহিদুল খানের ২টি ঘর, ইদ্রিস খানের ৪টি, মোসলেম খান, ইউনুস খান, সেলিম আকন, জব্বার আকন, সোবাহান মোল্লা ও বাদল চোকদারের বসতঘরসহ ২৫টি ঘরে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়। পরে ফায়ার সার্ভিস ও পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
একাধিক ভুক্তভোগী অভিযোগ, জেলা আইনজীবী সমিতির সভাপতি ও আওয়ামী লীগ নেতা ওবায়দুর রহমান কালু খানের অনুসারি এক গ্রুপের এবং অপর গ্রুপ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খানের অনুসারি। এদের প্রত্যক্ষ-পরোক্ষ মদদে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে জানা যায়।
এ বিষয়ে মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল হাসান বলেন, এঘটনায় একজনকে আটক করা হয়েছে। বর্তমানে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া দুই গ্রুপেরই মামলা প্রক্রিয়াধীন রয়েছে।
সতর্কবাণীঃ এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here