মিরপুর বাংলা স্কুলের সহকারী প্রধান শিক্ষকের নিয়োগ-এমপিও বাতিলের নির্দেশ - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Monday, June 11, 2018

মিরপুর বাংলা স্কুলের সহকারী প্রধান শিক্ষকের নিয়োগ-এমপিও বাতিলের নির্দেশ


রাজধানীর মিরপুর বাংলা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক এবিএম আবদুছ ছালামের নিয়োগ বাতিলের জন্য ঢাকা শিক্ষা বোর্ডকে নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। পাশাপাশি তার এমপিও বাতিল করে সহকারী প্রধান শিক্ষক হিসেবে নেওয়া বেতন-ভাতা সরকারি কোষাগারে ফেরত নিতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরকে (মাউশি) নির্দেশ দেওয়া হয়েছে। রবিবার (১০ জুন) মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত্র আদেশ জারি করা হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মো. কামরুল হাসান স্বাক্ষরিত আদেশে বলা হয়, পরিদর্শন ও নিরীক্ষা অধিদফতরের প্রতিবেদন অনুযায়ী মিরপুর বাংলা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক হিসেবে তার নিয়োগ বিধিসম্মত হয়নি। তার নিয়োগ বাতিল করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

আদেশে আর বলা হয়, এবিএম আবদুছ ছালামের সহকারী প্রধান শিক্ষক পদের বিপরীতে নেওয়া সরকারি বেতন-ভাতা এবং সহকারী শিক্ষক পদ থেকে পদত্যাগের পর ওই পদের বিপরীতে বিধি-বহির্ভূতভাবে নেওয়া বেতন-ভাতা সরকারি কোষাগারে ফেরত নেওয়াসহ এমপিও বাতিলের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরকে (মাউশি) নির্দেশক্রমে অনুরোধ করা হয়।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, অর্থ আত্মসাৎসহ বিভিন্ন অভিযোগ ছিল তার বিরুদ্ধে। তিনি মিরপুর বাংলা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক এবং একইসঙ্গে মিরপুর বাংলা স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ।
সতর্কবাণীঃ এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here