মাদারীপুরে জেএসসি পরীক্ষায় নকল করার অভিযোগে দুই শিক্ষার্থী বহিষ্কার - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Tuesday, November 6, 2018

মাদারীপুরে জেএসসি পরীক্ষায় নকল করার অভিযোগে দুই শিক্ষার্থী বহিষ্কার

মাদারীপুরের কালকিনি উপজেলায় সোমবার অনুষ্ঠিত জেএসসি পরীক্ষায় দুটি কেন্দ্রের দুই ছাত্রকে নকল করার দায়ে বহিষ্কার ও অর্থ দন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। 
জানা গেছে, কালকিনি উপজেলার বাঁশগাড়ি বাটামারা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র ইয়াকুব খাসেরহাট সৈয়দ আবুল হোসেন স্কুল এন্ড কলেজ কেন্দ্রে জেএসসি ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষা দিচ্ছিল। পরীক্ষার সময় নকল করার দায়ে কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম ঐ ছাত্রকে প্রথমে বহিষ্কার ও পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দশ হাজার টাকা অর্থ দন্ডাদেশ দেন। দন্ডপ্রাপ্ত ছাত্র ইয়াকুব বরিশালের মুলাদি উপজেলার বালিয়াতলী গ্রামের মো. দাদন হাওলাদারের ছেলে।  
অপরদিকে কালকিনি সৈয়দ আবুল হোসেন একাডেমী স্কুলের ছাত্র আরিফ সরদার কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজ কেন্দ্রে অনুষ্ঠিত জেএসসি পরীক্ষা চলাকালীন সময়ে ইলেকট্রনিক্স ডিভাইস ব্যবহার করে প্রশ্নের উত্তর হলে বসে খাতায় লিখতেছিল। এসময় কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা হাতে নাতে ঐ ছাত্রকে ডিভাইসসহ ধরে ফেলে। ডিভাইস ব্যবহার করে ইমুর মাধ্যমে বাহিরে প্রশ্ন পাঠিয়ে তার উত্তর সংগ্রহ করে খাতায় লিখতেছিল। পরীক্ষায় অসৎ উপায় অবলম্বন করায় তাকে বহিষ্কার ও পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দশ হাজার টাকা অর্থ দন্ডাদেশ দেন। দন্ডপ্রাপ্ত ছাত্র আরিফ বরিশালের গৌরনদী উপজেলার খাঞ্জাপুর গ্রামের সরদারের ছেলে।
কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম বলেন, শতভাগ নকল মুক্ত পরীক্ষা নিতে চাই। এ জন্য জিরো টলারেন্স নীতি অনুসরণ করেছি। পরীক্ষা সংক্রান্ত বিষয়ে কাউকে কোন ধরনের ছাড় দেয়া হবে না।
সতর্কবাণীঃ এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here