কক্সবাজারে রোহিঙ্গাদের জন্য ১৫০০ ঘর বানিয়েছে তুরস্ক - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Monday, January 14, 2019

কক্সবাজারে রোহিঙ্গাদের জন্য ১৫০০ ঘর বানিয়েছে তুরস্ক

কক্সবাজারের শরণার্থী শিবিরে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের জন্য অন্তত ১৫০০ ঘর বানিয়েছে তুরস্কের একটি বেসরকারি সংস্থা। রাজধানী আঙ্কারাভিত্তিক ডেনিজ ফেনেরি অ্যাসোসিয়েশনের সমন্বয়কের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে তুরস্কের সরকারি বার্তা সংস্থা আনাদোলু।
ডেনিজ ফেনেরি অ্যাসোসিয়েশনের সমন্বয়ক হামিত কান্ত সোমবার আনাদোলুকে বলেন, কক্সবাজারে রোহিঙ্গা শরণার্থী শিবিরের পার্শ্ববর্তী তিনটি এলাকায় ১৬০০টি ঘর নির্মাণের কাজ সম্পন্ন হয়েছে। এর মধ্যে ৭০০টি পানির কল ও ১০টি মসজিদও রয়েছে।
রোহিঙ্গাদের মানবেতর জীবন যাপনের পরিস্থিতির উন্নতির জন্য এসব ঘর নির্মাণ করা হয়েছে বলে জানান সংস্থাটির সমন্বয়ক হামিত কান্ত। তিনি বলেন, গোটা বিশ্বে প্রায় ৩০ লাখ রোহিঙ্গা মুসলিম শরণার্থী রয়েছে, যার অর্ধেকের বেশি বসবাস করছে কক্সজারের শরণার্থী শিবিরগুলোতে।
হামিত কান্ত আরও জানান, রোহিঙ্গা শরণার্থীদের খাদ্য, পানি, শিক্ষা, বাসস্থানসহ প্রার্থনা করার সুবিধা দিতে ধারবাহিকভাবে তাদেরকে সহযোগিতা করে আসছে তুরস্কের বিভিন্ন বেসরকারি সংস্থা। রোহিঙ্গাদের জন্য বাশ দিয়ে নিয়ে নির্মিত এসব ঘরের আয়তন ২১৫ বর্গফুট বলেও জানান তিনি।
কক্সবাজারে আশ্রয় নেয়া রোহিঙ্গা শরণার্থীদের জন্য ঘর নির্মাণ করা ছাড়াও সংস্থাটির পক্ষ থেকে ১৩৫০ রোহিঙ্গা পরিবারকে খাবার ও কম্বল বিতরণ করা হয়।
সতর্কবাণীঃ এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here