২০২০ সালে দুই পর্বে বিশ্ব ইজতেমা, শুরু ১০ জানুয়ারি - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Saturday, February 16, 2019

২০২০ সালে দুই পর্বে বিশ্ব ইজতেমা, শুরু ১০ জানুয়ারি

২০২০ সালের বিশ্ব ইজতেমা দুই পর্বে অনুষ্ঠিত হবে। শনিবার (১৬ ফেব্রুয়ারি) কাকরাইল মারকাজ পরিচালিত প্রথম ধাপের আখেরি মোনাজাতের পর আগামী ২০২০ সালের ২ পর্বের ইজতেমার তারিখ মাইকে ঘোষণা করা হয়।
তাবলিগ জামাতের শীর্ষ মুরুব্বি প্রকৌশলী মাহফুজুর রহমান আগামী বিশ্ব ইজতেমার তারিখ ঘোষণার বিষয়টি নিশ্চিত করে জানান, ‘২০২০ সালে দুই পর্বে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে। প্রথম ধাপের তারিখ নির্ধারণ করা হয় ১০, ১১ ও ১২ জানুয়ারি এবং দ্বিতীয় ধাপের তারিখ নির্ধারণ করা হয় ১৭, ১৮ ও ১৯ জানুয়ারি।
আজ মধ্যরাত থেকে দ্বিতীয় পক্ষের ইজতেমা অনুষ্ঠিত হবে। ১৮ ফেব্রুয়ারি সকালে আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমা।
তাবলিগ জামাতের চলমান দ্বন্দ্বের কারণে এবার পূর্ব ঘোষিত তারিখে ইজতেমা আয়োজনে বিলম্ব হয়।
স্বরাষ্ট্র ও ধর্ম মন্ত্রণালয়ের মধ্যস্থতায় তাবলিগের উভয় গ্রুপের উপস্থিতিতে এবারের ইজতেমা একসঙ্গে আয়োজনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। কিন্তু ইজতেমা ময়দানে বয়ান ও আখেরি মোনাজাতকে কেন্দ্র করে একসঙ্গে অনুষ্ঠিত এ ইজতেমাও দুইধাপে আলাদা আলাদা বয়ান ও মোনাজাতের ব্যবস্থা করা হয়।
আজ ১৬ ফেব্রুয়ারি মাওলানা জোবায়ের-এর পরিচালনায় আখেরি মোনাজাতে শেষ হয় এক পক্ষের ইজতেমা। আগামী ১৮ তারিখ শেষ হবে অপর পক্ষের ইজতেমা।
উল্লেখ্য যে, ১৯৬৭ সাল থেকে বিশ্ব ইজতেমা নিয়মিত অনুষ্ঠিত হয়ে আসছে। মানুষের দুর্ভোগ সংকট কাটাতে ২০১১ সাল থেকে বিশ্ব ইজতেমা দুই পর্বে ভাগ করে আয়োজন করা হয়।
সতর্কবাণীঃ এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here