১০ জানুয়ারি থেকে মেডিকেল ও ডেন্টাল কলেজে ক্লাস শুরু !!!!! - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Monday, November 13, 2017

১০ জানুয়ারি থেকে মেডিকেল ও ডেন্টাল কলেজে ক্লাস শুরু !!!!!

দেশের সব মেডিকেল ও ডেন্টাল কলেজের নতুন শিক্ষাবর্ষের কার্যক্রম শুরু হচ্ছে আগামী ১০ জানুয়ারি থেকে। আজ সোমবার সচিবালয়ে এমবিবিএস এবং বিডিএস ভর্তি প্রক্রিয়া সংক্রান্ত এক সভায় সভাপতিত্বকালে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এই ঘোষণা দেন।
স্বাস্থ্যমন্ত্রণালয়ের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশে কয়েক বছর ধরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসকে উপলক্ষ করেই এমবিবিএস ও বিডিএস শিক্ষাবর্ষের ক্লাস শুরু হচ্ছে।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘স্বাস্থ্য মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে পরিচালিত এমবিবিএস বা বিডিএস ভর্তি পরীক্ষাকে দেশের যেকোনো ভর্তি বা নিয়োগ পরীক্ষার জন্য উদাহরণ হিসাবে দেখানো হয়। এই পরীক্ষার সাথে সংশ্লিষ্টরা প্রমাণ করেছেন সর্বোচ্চ সতকর্তা ও কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে একটি পাবলিক পরীক্ষা নিখুঁতভাবে সম্পন্ন করা যায়।’
স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘মেডিকেল শিক্ষার মানকে ঊর্ধ্বে তুলে ধরতে সরকার সব সময় কঠোর অবস্থানে আছে। এজন্য ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ সতর্কতার পাশাপাশি মেডিকেল কলেজ পরিচালনার ক্ষেত্রেও মান বজায় রাখতে সরকার সচেষ্ট রয়েছে।’
সভায় স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ সচিব ফয়েজ আহম্মেদ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. ইসমাইল খান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, কলামিস্ট ও সাংবাদিক সৈয়দ আবুল মকসুদ, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাচিপ সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সলানসহ মন্ত্রণালয় ও অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সতর্কবাণীঃ এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here