ঢাবি অধিভুক্ত ৭ কলেজের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Tuesday, December 12, 2017

ঢাবি অধিভুক্ত ৭ কলেজের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ


ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন উপাচার্য মো. আখতারুজ্জামান।

ভর্তি পরীক্ষার ফল www.7college.du.ac.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।

এ সময় সাত কলেজ সমন্বয়ক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল আজিজ, জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইমদাদুল হকসহ অধিভুক্ত কলেজের অধ্যক্ষরা উপস্থিত ছিলেন।

ফল প্রকাশ করে উপাচার্য আখতারুজ্জামান জানান, আগামী ১৪ জানুয়ারি থেকে যেহেতু ক্লাস শুরু হবে, তাই এর আগেই উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তির সব কাজ শেষ করতে হবে।

গত ১ ডিসেম্বর অধিভুক্ত কলেজগুলোর কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিট, ৮ ডিসেম্বর বিজ্ঞান ইউনিট এবং ৯ ডিসেম্বর বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা হয়।

কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে ১৩ হাজার ৭০৫ জন ভর্তিযোগ্য বলে বিবেচিত হয়েছেন। এই ইউনিটের ১৬ হাজার ৯০০টি আসনের বিপরীতে ভর্তির জন্য ২৩ হাজার ৭০৪ জন আবেদন করলেও পরীক্ষায় অংশ নেন ১৯ হাজার ৬০৩ জন।

বিজ্ঞান ইউনিটের ভর্তিযোগ্য বিবেচিত হয়েছেন ১৪ হাজার ৭৫২ জন, এর মধ্যে আট হাজার ৬০০ জন ভর্তি হতে পারবেন। এই ইউনিটে ২৭ হাজার ১২৬ জন শিক্ষার্থী আবেদন করলেও ২০ হাজার ৩৩১ জন পরীক্ষায় অংশ নেন।

বাণিজ্য ইউনিটের ১৪ হাজার ৬৪৪ জন শিক্ষার্থী ভর্তির জন্য বিবেচিত হলেও ভর্তি হতে পারবেন আট হাজার ৭৮৫ জন। এই ইউনিটে ২২ হাজার ১০৩ জন আবেদন করলেও ১৮ হাজার ৩১৫ জন ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছেন।

সতর্কবাণীঃ এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here