ইউটিউব চ্যানেলে অপপ্রচারকারী গ্রেফতার - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Wednesday, October 31, 2018

ইউটিউব চ্যানেলে অপপ্রচারকারী গ্রেফতার

ইউটিউব চ্যানেলে বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে ঘৃণা ও বিদ্বেষ সৃষ্টিসহ মিথ্যা, হিংসাত্মক বক্তব্য প্রচারের অভিযোগে মো. মোরশেদ আলম মিয়াজী (২৪) নামের একজন অ্যাডমিনকে গ্রেফতার করা হয়েছে।
গতকাল মঙ্গলবার কাফরুলের পর্বতা থেকে গ্রেফতারের পর বুধবার ৭ দিনের রিমান্ড চেয়ে তাকে নিম্ন আদালতে পাঠিয়েছে পুলিশের সাইবার ক্রাইম ইউনিট।
বুধবার ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মো. ওবায়দুর রহমান জানান, ডিএমপি’র কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের মোবাইল ফিন্যান্স সিকিউরিটি টিম বেশ কয়েকদিন ধরে প্রযুক্তি ব্যবহার করে ও গোয়েন্দা তৎপরতার সমন্বয়ে ইউটিউব চ্যানেল পরিচালনাকারী মোরশেদকে শনাক্ত করে তাকে গ্রেফতার করে। মোরশেদ কম্পিউটার ও অডিও রেকর্ডিং সিস্টেমের মাধ্যমে ভিডিও প্রস্তুত করে তার পরিচালিত ইউটিউব চ্যানেলে সম্প্রচার করে।
তার পরিচালিত ‘AR Tv -এ আর টিভি’ মোট ৬৬০টি ও 'BanglaTUBE info'-তে ৬৮টি ভিডিও রয়েছে। ভিডিওগুলোতে বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে ঘৃণা ও বিদ্বেষ সৃষ্টিসহ মিথ্যা, হিংসাত্মক বক্তব্য প্রচার করা হয়েছে।
এ ঘটনায় রমনা মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়েছে।
সতর্কবাণীঃ এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here