মাদারীপুরে আরো দুজন করোনায় আক্রান্ত, আইসোলেশনে ভর্তি নয়জন - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Friday, April 10, 2020

মাদারীপুরে আরো দুজন করোনায় আক্রান্ত, আইসোলেশনে ভর্তি নয়জন

মাদারীপুরের শিবচরে করোনায় ভাইরাসে নতুন করে দুই নারী আক্রান্ত হয়েছেন। বর্তমানে জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১৩ জনে। শুক্রবার সকা‌লে তাদের মাদারীপুর সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। এ নিয়ে সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে আছেন নয়জন। এর মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে ওঠা আবার একই পরিবারের তিনজন রয়েছেন। এ তথ্য নিশ্চিত করেছেন মাদারীপুরের সিভিল সার্জন সফিকুল ইসলাম।

সিভিল সার্জন কার্যালয়ের সূত্রে জানা গেছে, জেলার শিবচরে নতুন করে করোনায় আক্রান্ত হওয়া একজন স্কুল শিক্ষিকা ও উপজেলা চেয়ারম্যানের নিকটাত্মীয়। তার বয়স ৩৮ বছর। অপরজন ৩০ বছর বয়সের একজন গৃহিনী। গত ৭ এপ্রিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তাদের নমুনা সংগ্রহ করা হয়। বৃহস্পতিবার রাতে ওই দুই নারীর করোনা টেস্ট ‘পজেটিভ’ প্রতিবেদন আইইডিসিআর থেকে মাদারীপুর সিভিল সার্জন কার্যালয়ে পৌঁছালে ভোর রাতেই তাদের শিবচর থেকে সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। গত ৩ এপ্রিল থেকে এ পর্যন্ত ১১০ জনের নমুনা করোনা পরীক্ষার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে। যার মধ্যে থেকে গত ২৪ ঘন্টায় নতুন ৩৬ জনের নমুনা ঢাকাতে পাঠানো হয়েছে। পূর্বে পাঠানো ৭৪ জনের মধ্যে ৪০ জনের রিপোর্ট পাওয়া গেছে। যার মধ্যে তিনজনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এছাড়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে ওঠা তিনজনের শরীরে আবারো করোনা ভাইরাসের উপসর্গ দেখা দেয়ায় একই পরিবারের তিনজনকে শুক্রবার সকালে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। দ্বিতীয়বার আক্রান্ত তিনজন ইতালিফেরত যুবকের স্ত্রী, দুই সন্তান। এর আগে গত ৬ এপ্রিল ওই ইতালিফেরত যুবকের শ্বশুর, শাশুড়ি ও এক বন্ধুকে মাদারীপুর সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। তাদের শরীরেও দ্বিতীয়বার করোনা শনাক্ত হয়। বর্তমানে মাদারীপুর সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে নয়জনকে রাখা হয়েছে।

মাদারীপুর সিভিল সার্জন সফিকুল ইসলাম বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন ৩৬ জনের নমুনা ঢাকাতে পাঠানো হয়েছে। পূর্বে পাঠানো রিপোর্টের থেকে নতুন করে দুজন নারীর শরীরে করোনায় পজেটিভ। আক্রান্ত দুজনই আইসোলেশনে ওয়ার্ডে ভর্তি আছে।
সতর্কবাণীঃ এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here