শর্ত সাপেক্ষে খুলছে রাজবাড়ীর মার্কেট - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Friday, May 8, 2020

শর্ত সাপেক্ষে খুলছে রাজবাড়ীর মার্কেট

রাজবাড়ী প্রতিনিধিঃ সরকারি নির্দেশনা মেনে পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে রাজবাড়ীতে সীমিত আকারে খোলা থাকবে মার্কেট ও বিপণী বিতান। শুক্রবার বেলা ১১টার দিকে রাজবাড়ী কাপড় বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, সরকারি নির্দেশনা মোতাবেক করোনা সংক্রমণ রোধে প্রয়োজনীয় সকল নিয়ম-নীতি মেনে আগামী ১০ মে থেকে সীমিত আকারে ব্যবসা প্রতিষ্ঠানগুলো খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছেন তারা। সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যবসা প্রতিষ্ঠানগুলো খোলা থাকবে। কাপড় বাজারের প্রায় ৪শ ব্যবসায়ী আছেন, দীর্ঘদিন ব্যবসা বন্ধ থাকায় আর্থিকভাবে সবাই ক্ষতিগ্রস্ত বলেও জানান তিনি।
তিনি আরও বলেন, সীমিত আকারে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার সরকারি নির্দেশনা আসার পর ইতোমধ্যে জেলা প্রশাসন ও রাজবাড়ী চেম্বার কমার্স অব ইন্ড্রাসস্ট্রিজের সঙ্গে বৈঠক হয়েছে। সেখানেও সকল নির্দেশনা মেনে সীমিত আকারে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার সিদ্ধান্ত হয়েছে।
এদিকে ব্যবসা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্তে মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন রাজবাড়ীর সাধারণ জনগণ।
তারা বলছেন, সরকার ভাইরাসের সংক্রমণ এড়াতে স্কুল-কলেজ, অফিস-আদালত, যানবাহন সকল কিছু বন্ধ রেখে জনগণকে ঘরে থাকার নির্দেশ দিয়েছেন। ফলে এখন পর্যন্ত তাদের জেলাসহ দেশে করোনা সংক্রমণের হার অনেক কম। কিন্তু এখন ব্যবসা প্রতিষ্ঠান খোলা শুরু হলে ভাইরাস সংক্রমণের ঝুঁকিও বেড়ে যাবে।
রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম জানান, ব্যবসায়ী সমিতির সঙ্গে মিটিং করে কিছু শর্ত সাপেক্ষে তাদের ব্যবসা প্রতিষ্ঠান ১০ মে থেকে খোলা রাখার সিদ্ধান্ত হয়েছে। সে শর্ত মেনেই তারা দোকান খোলা রাখবেন। বাজারে জীবনুনাশক স্প্রে ছিটানো, ব্যবসায়ীদের মাস্ক ও হ্যান্ড গ্লোভস ব্যবহার, ক্রেতাদের মাস্ক ব্যবহার, দোকানে একসঙ্গে বেশি ক্রেতার সমাগম এড়ানোসহ বেশ কিছু শর্ত দিয়ে এর মাঝেই গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।
উল্লেখ্য, রাজবাড়ীতে এখন পর্যন্ত ৮৩৪ জনের নমুনা সংগ্রহ করে ৭১৭ জনের রিপোর্ট পেয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। এরমধ্যে ১৫ জন করোনা পজিটিভ। এদের ৭ জন সদর হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন। বাকিরা সুস্থ হয়ে ছাত্রপত্র নিয়ে বাড়ি ফিরেছেন।
সতর্কবাণীঃ এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here