করোনার কারণে ধুনটে মানবেতর জীবনযাপন করছে বই-পুস্তক ব্যবসায়ীরা - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Monday, August 31, 2020

করোনার কারণে ধুনটে মানবেতর জীবনযাপন করছে বই-পুস্তক ব্যবসায়ীরা

ধুনট (বগুড়া) প্রতিনিধিঃ কভিড- ২০২০ করোনা মহামারীর কারণে স্কুল-কলেজ বন্ধ থাকায় ক্ষতিগ্রস্ত বই-পুস্তক ব্যবসায়ী সমিতি (বাপুস) জেলা প্রশাসক বরাবর প্রনোদনা ও সহজ শর্তে ক্ষুদ্র ঋণ পাওয়ার জন্য আবেদন করেন, সেই সাথে ধুনট উপজেলা নির্বাহী অফিসারের হাতেও একটি আবেদন পত্র দিয়েছেন।

৩১ আগষ্ট বেলা ১২ ঘটিকায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উপজেলা নির্বাহী অফিসার জনাব সঞ্জয় কুমার মহন্তের হাতে দেওয়া আবেদন পত্রে উল্লেখ করেছেন, সারা বিশ্বে "কভিড-২০২০ করোনা মহামারী দেখা দেওয়ায় চলতি বছর ২০২০ মার্চ মাসের ১৭ তারিখ থেকে আজ অবধি স্কুল-কলেজ বন্ধ রয়েছে। বই-পুস্তুক ব্যবসায়ীগণের কোন প্রকার বিক্রি নেই। ইহাতে তারা আর্থিক ভাবে ক্ষতির সম্মুখীন হয়ে পড়েছেন। তাদের  পরিবার-পরিজন নিয়ে খুব কষ্টে দিন যাপন করছেন। মাননীয় প্রধান মন্ত্রী ক্ষুদ্র ব্যবসায়ীদের জন্য আর্থিক প্রনোদনা ও সহজ শর্তে ঋণ দেওয়ার ঘোষণা দিয়েছেন। উক্ত প্রনোদনা ও সহজ শর্তে ঋণের ব্যাবস্থা করে দিতে জেলা প্রশাসক মহোদয়কে অনুরোধ করেছেন।

এ সময় উপস্থিত ছিলেন ধুনট উপজেলার বই-পুস্তুক ব্যবসায়ী সমিতি (বাপুস) -এর সভাপতি মোঃ আব্দুল জলিল ও সাধারণ সম্পাদক মোঃ ফরিদ উদ্দিন মন্ডল, আহবায়ক মোঃ আব্দুস সামাদ, সদস্য মোঃ রওশন আলম,শাহাদাত হোসেন, মোঃ সাইফুল ইসলাম, জহুরুল ইসলাম প্রমূখ।

আবেদন পত্রটি গ্রহণের সময় ধুনট উপজেলা নির্বাহী অফিসার জনাব সঞ্জয় কুমার মহন্ত বলেন, আপনাদের আবেদনটি জেলা প্রশাসক বরাবর প্রেরণ করা হবে।

ধুনট উপজেলা বই-পুস্তুক ব্যবসায় সমিতি(বাপুস)-এর সভাপতি জনাব মোঃ আব্দুল জলিল বলেন, ধুনটে ৫২ টি লাইব্রেরী রয়েছে, প্রায় সব লাইব্রেরীর মালিকেরা মানবেতর জীবন-যাপন করছেন।
সতর্কবাণীঃ এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here