এক সপ্তাহে মারা গেলেন তিন গুণী অভিনেতা - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Monday, September 14, 2020

এক সপ্তাহে মারা গেলেন তিন গুণী অভিনেতা

করোনাভাইরাসের আক্রমণে বিশ্বজুড়ে থেমে আছে শুটিং, বন্ধ হয়ে গেছে থিয়েটার, প্রাণহীন হয়ে গেছে শোবিজ অঙ্গন। শুধু এতেই থেমে থাকেনি ভাইরাসটি। করোনায় সংক্রমিত হচ্ছেন বহু তারকা। প্রাণ যাচ্ছে একের পর এক শিল্পী, অভিনেতা-অভিনেত্রী কিংবা নির্মাতা সহ শোবিজ অঙ্গনে জড়িত খ্যাতিমানদের।
শুধু করোনাতেই নয়, অন্যান্য রোগে ভুগেও এ বছর মারা গেছেন বহু গুণী ব্যক্তিত্ব। বাংলাদেশেও হচ্ছে না ব্যতিক্রম। কেউ কেউ কটাক্ষ করে দুই হাজার বিশ সালকে বলছেন ‘দুই হাজার বিষ’! গত সাত দিনের মধ্যেই বাংলাদেশ হারিয়েছে তিন গুণী অভিনেতাকে।
এরমধ্যে গত বুধবার  (৯ সেপ্টেম্বর) করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ছোট ও বড়পর্দার গুণী অভিনেতা কে এস ফিরোজ।
তার শোক ভুলতে না ভুলতে এবার একদিনেই মারা গেলেন দুই অভিনেতা। একজন চলচ্চিত্রের দাপুটে অভিনেতা সাদেক বাচ্চু এবং অন্যজন মহিউদ্দিন বাহার। এরমধ্যে করোনায় আক্রান্ত ছিলেন সাদেক বাচ্চু।
শ্বাসকষ্টজনিত সমস্যায় গত ৭ সেপ্টেম্বর রাত সাড়ে ১১টায় ঢামেক হাসপাতালে ভর্তি করা হয় সাদেক বাচ্চুকে। পরদিন তার করোনা পরীক্ষা করা হলে ফলাফল পজিটিভ আসে। ঢামেকে তার শারীরিক অবস্থার আরো অবনতি ঘটলে গেল শনিবার দুপুরে তাকে মহাখালীর ইউনিভার্সাল হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সোমবার দুপুর ১২টা ৫ মিনিটে রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সাদেক বাচ্চু। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি দুই কন্যা ও এক পুত্রসন্তান রেখে গেছেন।

এদিকে সোমবার ভোর পাঁচটার দিকে মহিউদ্দিন বাহার মারা গেছেন। তিনি অনেক দিন ধরে হার্ট ও কিডনিসহ নানা শারীরিক সমস্যায় ভুগছিলেন। সোমবার ভোরের দিকে শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে দয়াগঞ্জের বাসা থেকে দ্রুত ইব্রাহিম ডায়াবেটিক হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন।

মাত্র পাঁচ দিনের ব্যবধানে এমন প্রবীন তিন গুণী অভিনেতাকে হারিয়ে শোকার্ত অভিনয় জগত। ছোট ও বড় পর্দার তারকারাও তাদের সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যক্তিগতভাবে শোক প্রকাশ করছেন।

এরমধ্যে সাংস্কৃতিক ব্যক্তিত্ব, নির্মাতা নাসিরউদ্দিন ইউসুফ লেখেন, ‘এ কেমন সময় ! অভিনেতা সাদেক বাচ্চু এবং মহিউদ্দিন বাহার চির বিদায় নিলেন। করোনার করাল গ্রাসে একে একে প্রিয় মানুষের মৃত্যতে বিপর্যস্ত আমরা। শোক ছাড়া কিইবা করার আছে আমাদের।’
ছোটপর্দার জনপ্রিয় মুখ অভিনেত্রী শাহনাজ খুশী লিখেছেন, ‘এক সপ্তাহে তিনজন গুণী অভিনেতার প্রস্থান! এমনিতেই আমাদের অভিনয় জগতে এমন প্রবীন, অভিজ্ঞ অভিনয় শিল্পী তেমন নাই বললেই চলে! তার মধ্যে ভয়াবহ এ মৃত্যুর ছোবল, মাত্র সাতদিনের মধ্যে ছিনিয়ে নিলো এমন বিজ্ঞজনদের! জানিনা, সামনে আর কী কী অপেক্ষা করছে। আপনাদের এ প্রস্থান এক বিরাট শুন্যতা তৈরি করলো! গভীর শোক এবং সম্মান জানাই,আত্মার শান্তি কামনা করি।’
সতর্কবাণীঃ এই ওয়েবসাইটের কোন লেখা বা ছবি এবং ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here