পেশোয়ার হামলার নিন্দা আফগান তালেবানের !!!!! - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Wednesday, December 17, 2014

পেশোয়ার হামলার নিন্দা আফগান তালেবানের !!!!!


পেশোয়ারে পাকিস্তানি তালেবান চক্রের হত্যাযজ্ঞের কড়া নিন্দা জানালো আফগানিস্তানের তালেবান গোষ্ঠী। ১৩২ শিশুকে হত্যা করা ‘ইসলামের বিরুদ্ধাচরণ’ বলেও উল্লেখ করেছে তারা।

মঙ্গলবার (১৬ ডিসেম্বর) সকালের এ হামলার ঘটনায় ১৩২ শিশুসহ ১৪১ জন নিহত হওয়ার ঘটনার পর সন্ধ্যায় এক বিবৃতিতে এ প্রতিক্রিয়া জানায় আফগান তালেবান।

বিবৃতিতে বলা হয়, ‘ইসলামিক এমিরেত অব আফগানিস্তান (আফগান তালেবানের দাপ্তরিক নাম) কোনো সময়ই নিষ্পাপ শিশু ও বেসামরিক নাগরিক হত্যাকে সমর্থন দেয় না, বরং নিন্দা জানায়।’

বিবৃতিতে বলা হয়, ‘নিরীহ জনসাধারণ, নারী ও শিশু হত্যা ইসলামের মূলনীতির বিরুদ্ধাচরণ। প্রত্যেক ইসলামপন্থি সরকার ও গোষ্ঠীরই উচিত ইসলামের মূলনীতি মেনে চলা।’

এই হামলায় নিহত শিশুদের ‍আত্মার শান্তি কামনা করে তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনাও জানায় আফগান তালেবান গোষ্ঠী।

পাক তালেবান গোষ্ঠী প্রায়ই গির্জা, মসজিদ, শিক্ষা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে এলেও এ ধরনের হামলায় বেশি জড়ায় না আফগান তালেবানরা। বরং আফগানিস্তানে অবস্থানরত পশ্চিমা বাহিনীর স্থাপনা ও তাদের ‘দোসর’ সরকারি নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য হামলা চালায়।

মঙ্গলবার (১৬ ডিসেম্বর) সকালের এ হামলায় প্রশাসনের পক্ষ থেকে ১৩২ শিশুসহ ১৪১ জনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে। এছাড়া, আহত হয়েছে আরও শতাধিক শিক্ষার্থী-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী।

সংবাদ মাধ্যমগুলো জানায়,  ৫-৬ জন অজ্ঞাত বন্দুকধারী পেশোয়ারের ওয়ারসাক রোডে আর্মি পাবলিক স্কুলে নামে ওই শিক্ষা প্রতিষ্ঠানে ঢুকে হামলা চালায়। স্কুলটিতে অফিসার ও নন-কমিশনড সেনাদের সন্তানরা পড়াশোন‍া করে। এসব শিক্ষার্থীদের বেশিরভাগেরই বয়স ১০-১৮ বছরের মধ্যে।

তালেবানি হত্যাযজ্ঞে বিধ্বস্ত পাকিস্তান এখন তিন দিনের রাষ্ট্রীয় শোক পালন করছে।

সতর্কবাণীঃ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here