ইয়েমেনে গাড়িবোমায় ১৬ স্কুলশিশু নিহত !!!!! - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Wednesday, December 17, 2014

ইয়েমেনে গাড়িবোমায় ১৬ স্কুলশিশু নিহত !!!!!


ইয়েমেনের বায়দা প্রদেশে মঙ্গলবার পৃথক দুটি গাড়িবোমা হামলায় স্কুলশিশুসহ কমপক্ষে ৩৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ৩৭ জন। এদের মধ্যে ৮ জনের অবস্থা গুরুতর।

আল জাজিরা জানায়, মঙ্গলবার প্রদেশের রাদ্দা শহরে শিয়াপন্থি হুথি বিদ্রোহীদের নিয়ন্ত্রণে থাকা এক চেকপয়েন্ট এবং একটি স্কুলবাস লক্ষ্য করে প্রথম গাড়িবোমা হামলাটি চালানো হয। এতে সবমিলিয়ে ২৬ জন নিহত হন। এদের মধ্যে ১৬ জনই প্রাইমারি স্কুলের ছাত্রী।  স্কুল শেষে বাসে করে বাড়ি ফেরার সময় তারা ওই হামলার শিকার হয় বলে জানা গেছে। তবে হামলার লক্ষ্যবস্তু কি ছিল-চেকপয়েন্ট না স্কুলবাস, সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।

এর কয়েক সেকেন্ড পরই রাদ্দা এলাকায় হুথি নেতা আবদুল্লাহ ইদ্রিসের বাসভবন লক্ষ্য করে দ্বিতীয় গাড়িবোমাটি বিস্ফোরিত হয়। এ হামলায় ১০ জন নিহত হয়েছেন বলে জানা গেছে। তবে নিহতরা হুথি সদস্য কিনা সে বিষয়ে কিছু জানা যায়নি।

তাৎক্ষনিকভাবে কোনো গোষ্ঠী মঙ্গলবারের ওই হামলার দায়িত্ব স্বীকার করেনি।  তবে এসব হামলার জন্য ‘আল কায়দা ইন দা আরাবিয়ান পেনেনসুয়েলা’ সংক্ষেপে একিউএপি’কে দায়ি করেছে হুথি গোষ্ঠী।

গত অক্টেবর মাসে হুথিরা শিয়া-সুন্নি অধ্যুষিত রাদ্দা শহরের একাংশ দখলে নেয়ার পর থেকে শহরের প্রতিদ্বন্দ্বী গোষ্ঠীগুলোর মধ্যে তীব্র লড়াই চলছে।

সতর্কবাণীঃ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here