ভারতে বেসরকারিভাবে প্রথমবারের মতো চালু হতে যাচ্ছে কাজী নজরুল ইসলাম বিমানবন্দর !!!!! - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Tuesday, March 17, 2015

ভারতে বেসরকারিভাবে প্রথমবারের মতো চালু হতে যাচ্ছে কাজী নজরুল ইসলাম বিমানবন্দর !!!!!


ভারতে প্রথমবারের মতো চালু হতে যাচ্ছে বেসরকারি বিমানবন্দর। পশ্চিমবঙ্গের আসানসোলে জন্ম নেওয়া বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের নামে দুর্গাপুরের এই সবুজ মাঠের বিমানবন্দরটি পরিচালনা করছে পশ্চিমবঙ্গের বেঙ্গল এরোট্রোপলিস প্রজেক্টস লিমিটেড (বিএপিএল)।

আগামী পহেলা বৈশাখ অর্থাৎ ১৪ এপ্রিল থেকেই বিমানবন্দরটির কার্যক্রম শুরু হতে পারে বলে কর্তৃপক্ষের তরফ  থেকে আশা প্রকাশ করা হচ্ছে।

পশ্চিমবঙ্গের পরিবহন সচিব আলাপন বন্দোপাধ্যায় সোমবার (১৬ মার্চ) সাংবাদিকদের বলেন, আমাদের সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আমরা এখন বেসামরিক বিমান পরিবহন কর্তৃপক্ষের (ডিজিসিএ) লাইসেন্স প্রাপ্তির অপেক্ষায় আছি। আশা করছি এক মাসের মধ্যেই পেয়ে যাবো।

বিএপিএল’র একজন কর্মকর্তা জানান, বাংলা নববর্ষের দিন পহেলা বৈশাখ অর্থাৎ ১৪ এপ্রিল কাজী নজরুল ইসলাম বিমানবন্দরের কার্যক্রম শুরু হবে বলে আশা করা হচ্ছে।

এ বিমানবন্দরের বড় অংশীদার সিঙ্গাপুরের চাঙ্গি বিমানবন্দর। তবে বিমাবন্দরটির পরিচালক বিএপিএলে পশ্চিমবঙ্গ সরকারের ১.২ শতাংশ মালিকানা রয়েছে।

আলাপন বন্দোপাধ্যায় জানান, ডিজিসিএ’র লাইসেন্স পাওয়ার পর এখান থেকে রাজ্যের বাগদোগরা, কুচবিহার ও কলকাতা রুটে সপ্তাহে চারদিন অনির্ধারিত এয়ারলাইন পিনাকল এয়ারের ফ্লাইট পরিচালিত হবে।

এছাড়া, ইন্দিগো ও গো এয়ারের মতো এয়ারলাইনগুলোর সঙ্গে দুর্গাপুর-দিল্লি রুটে ফ্লাইট পরিচালনার জন্য যোগাযোগ করা হচ্ছে বলে জানান বিএপিএল’র ব্যবস্থাপনা পরিচালক পার্থ ঘোষ। তিনি আরও জানান, হায়দরাবাদ, বেঙ্গালুরুর মতো দক্ষিণাঞ্চলীয় শহরগুলোর সঙ্গে পশ্চিমবঙ্গের যোগাযোগের জন্য এয়ার কোয়াস্তার মতো অনির্ধারিত এয়ারলাইনগুলোর সঙ্গেও যোগাযোগ করা হচ্ছে।

বিমানবন্দরের কার্যক্রম চালু হলে শিগগির ভালো ফলাফল আসতে থাকবে বলে আশা করছে কর্তৃপক্ষ।

সতর্কবাণীঃ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ। 

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here