শাহরুখের গৌরবময় ২৩ বছর !!!!! - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Thursday, June 25, 2015

শাহরুখের গৌরবময় ২৩ বছর !!!!!


বলিউড তারকা শাহরুখ খান। টিভি অভিনেতা হিসেবে ক্যারিয়ার শুরু করে তিনি এখন বলিউডের আইকন। আজ ২৫ জুন বলিউডে এ তারকার ২৩ বছর পুর্তি হলো। বলিউড সিনেমায় যখন তারকাদের ঘনিষ্ঠ কেউ না হলে বিশেষ সুবিধা অর্জন করা যেত না। সেই সময় সাধারণ ঘরে জন্মগ্রহণ করেও অভিনয়ের মাধ্যমে নিজের স্থানকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। শুধু বলিউডে নয় এখন বিশ্ব জুড়ে বিশেষ খ্যাতি রয়েছে শাহরুখ খানের।

১৯৮৮ সালে ‘ফৌজী’ টেলিভিশন সিরিয়ালে কমান্ডো অভিমন্যু রাই চরিত্রের মাধ্যমে অভিনেতা হিসেবে তিনি আত্মপ্রকাশ করেন। এরপর ১৯৮৯ সালে ‘সার্কাস’ সিরিয়ালে তিনি কেন্দ্রীয় ভূমিকায় অভিনয় করেন, যেটি ছিল একজন সাধারণ সার্কাস অভিনেতার জীবন নিয়ে রচিত। একই বছর তিনি অরুন্ধতী রায়ের ‘ইন হুইচ অ্যানি গিভস ইট দোজ ওয়ানস’ টেলি-চলচ্চিত্রে পার্শ্ব চরিত্রে অভিনয় করেন। তার পিতা-মাতার মৃত্যুর পর নতুন জীবন শুরু করার লক্ষ্যে শাহরুখ নয়াদিল্লী ছেড়ে মুম্বাই পাড়ি জমান।

ফৌজীতে অভিনয়ের মাধ্যমে তিনি হেমা মালিনীর চোখে পড়েন যিনি শাহরুখ খানকে তার অভিষেক সিনেমা দিল আশনা হ্যায় তে অভিনয়ের সুযোগ দেন। কিন্তু আশনা হ্যায় প্রথম সিনেমা হলেও ২৩ বছর আগে ১৯৯২ সালের ২৫ জুন শাহরুখের দিওয়ানা সিনেমাটি প্রথমে মুক্তি পায়। এবং সিনেমাটির মাধ্যমে বলিউডে অভিষেক হয় শাহরুখ খানের। দিওয়ানা সিনেমাতে তার বিপরীতে ছিলেন দিব্যা ভারতী। সিনেমাটি ব্যবসাসফল হয় এবং প্রথম সিনেমার মাধ্যমেই নিজের উপস্থিতি জানান দিয়েছিলেন তিনি। পাশাপাশি ক্যারিয়ার জুড়ে রোমান্টিক চরিত্রে অভিনয়ের মাধ্যমে নিজেকে পরিচিত করেছেন বলিউডের রোমান্টিক আইকন হিসেবে।

২৩ বছরের ক্যারিয়ারে শাহরুখ বাজিগর, ডর, করণ অর্জুন, কাভি হাঁ কাভি না, দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে, পরদেশ, দিল তো পাগল হ্যায়, কুচ কুচ হোতা হ্যায়, মোহাব্বতে, কাল হো না হো, কাভি খুশি কাভি গম, দেবদাস, ভীর-জারা, দিল সে, পেহেলি, স্বদেশ, চাক দে! ইন্ডিয়া, ওম শান্তি ওম, রব নে বানাদি জোড়ি, মাই নেম ইজ খান, চেন্নাই এক্সপ্রেস সহ বেশ কিছু ব্যবসা সফল সিনেমা দর্শকদের উপহার দিয়েছেন।

অভিনয়ের স্বীকৃতিস্বরুপ দেশি-বিদেশি বিভিন্ন পুরস্কারে ভূষিত হয়েছেন শাহরুখ খান। তিনি তেরবার ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন। এর মধ্যে আটটিই সেরা অভিনেতার পুরস্কার। তিনি বলিউডের অন্যতম সফল অভিনেতা। হিন্দি চলচ্চিত্রে অসাধারণ অবদানের জন্য ২০০৫ সালে ভারত সরকার শাহরুখ খানকে পদ্মশ্রী পুরস্কারে ভূষিত করে। এছাড়া তার অর্জনে রয়েছে বিদেশি অনেক পুরস্কার।

বর্তমানে শাহরুখ খান পৃথিবীর সফল চলচ্চিত্র তারকা। তার প্রায় ৩.২ বিলিয়ন ভক্ত। বলিউডে ২৩ বছর পুর্তি উপলক্ষে শাহরুখ ভক্তরা ফেসবুক, টুইটারে এ তারকাকে বলিউড সিনেমায় তার অসাধারণ অবদানের জন্য তাদের শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন।

সতর্কবাণীঃ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ। 

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here