সড়ক দুর্ঘটনায় বিশ্বে ৯০তম বাংলাদেশ !!!!! - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Thursday, September 10, 2015

সড়ক দুর্ঘটনায় বিশ্বে ৯০তম বাংলাদেশ !!!!!


বিশ্ব ব্যাংকের প্রতিবেদন অনুযায়ী সড়ক দুর্ঘটনা কবলিত দেশ হিসেবে বিশ্বের মধ্যে বাংলাদেশে অবস্থান ৯০তম বলে জানিয়েছেন সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার দশম জাতীয় সংসদের সপ্তম অধিবেশনের নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে সংসদ সদস্য একেএম রহমতুল্লাহর এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য দেন।

সেতু মন্ত্রী বলেন, ‘সড়ক দুর্ঘটনা বৃদ্ধি পেয়েছে, কথাটা সত্য নয়। ২০০৯ সাল থেকে ২০১৪ সালে সড়ক দুর্ঘটনা ৪০ শতাংশ হ্রাস পেয়েছে।’ 

এছাড়া বিশ্ব ব্যাংক প্রকাশিত ‘রোড ট্রাফিক অ্যাকসিডেন্ট ডেথ রেট বাই কান্ট্রি’  প্রতিবেদন অনুসারে বিশ্বের ১৯২টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ৯০তম বলে জানান তিনি।

গত ৬ বছরের সড়ক দুর্ঘটনার পরিসংখ্যান তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, ‘পুলিশ সদর দপ্তরের প্রতিবেদন অনুসারে সড়ক দুর্ঘটনা ২০০৯ সালে ৩ হাজার ৩৮১টি, ২০১০ সালের ২ হাজার ৮২৭টি, ২০১১ সালে ২ হাজার ৬৬৭টি, ২০১২ সালে ২ হাজার ৬৩৬টি, ২০১৩ সালে ২ হাজার ৩৯টি এবং ২০১৪ সালে ২ হাজার ২৭টি সড়ক দুর্ঘটনার ঘটনা ঘটে। এ পরিসংখ্যান পর্যালোচনা করলে দেখা যায়, সড়ক দুর্ঘটনার সংখ্যা দিনে দিনে হ্রাস পাচ্ছে।’


সতর্কবাণীঃ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।       

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here