আইসিসি র‍্যাংকিংয়ের শীর্ষ দশে মাশরাফি !!!!! - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Thursday, October 13, 2016

আইসিসি র‍্যাংকিংয়ের শীর্ষ দশে মাশরাফি !!!!!

আফগানিস্তান ও ইংল্যান্ড সিরিজে দারুণ বোলিং করেছেন মাশরাফি বিন মুর্তজা। ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ব্যাট হাতে ৪৪ রানের ঝোড়ো ইনিংস খেলার পর বল হাতে ৪ উইকেট নিয়ে তো বাংলাদেশের জয়ের নায়ক তিনিই।

দুই সিরিজে নিজের দারুণ পারফরম্যান্সের পুরস্কারও হাতেনাতে পেলেন বাংলাদেশের সীমিত ওভারের অধিনায়ক। আজ প্রকাশিত বোলারদের র‌্যাঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা নয় নম্বরে উঠে এসেছেন মাশরাফি। এর আগে তার সেরা র‌্যাঙ্কিং ছিল দশ, ২০০৯ সালে।

আফগানিস্তান ও ইংল্যান্ডের বিপক্ষে ছয় ওয়ানডে মিলে ১২ উইকেট নিয়েছেন মাশরাফি। ইংলিশদের বিপক্ষে কাল শেষ ওয়ানডেতে ২ উইকেট নিয়ে এই ফরম্যাটে বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি উইকেট শিকারের রেকর্ডে সাকিব আল হাসানকে ছুঁয়েছেন ডানহাতি এই পেসার। দেশের হয়ে দুজনেরই উইকেট-সংখ্যা এখন ২১৫টি করে।

বোলারদের র‌্যাঙ্কিংয়ে সুনীল নারিনকে টপকে শীর্ষে উঠেছেন নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্ট (রেটিং ৭৩১)। ওয়েস্ট ইন্ডিয়ান স্পিনার নারিন নেমে গেছেন দুইয়ে (রেটিং ৭২৫)। দুই ধাপ এগিয়ে তিনে উঠে এসেছেন দক্ষিণ আফ্রিকান স্পিনার ইমরান তাহির (রেটিং ৭১২)। চারে অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক (রেটিং ৬৯০), পাঁচে নিউজিল্যান্ডের ম্যাট হেনরি (রেটিং ৬৭৫)।

দুই ধাপ পিছিয়ে ছয়ে নেমে গেছেন সাকিব আল হাসান (রেটিং ৬৬০)। বাংলাদেশের বিপক্ষে ১০ উইকেট নিয়ে ক্যারিয়ার সেরা সাতে অবস্থান করছেন ইংলিশ স্পিনার আদিল রশিদ (রেটিং ৬৫৫)। আটে দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা (রেটিং ৬২৮), নয়ে মাশরাফি (রেটিং ৬২৩), দশে আফগানিস্তানের মোহাম্মদ নবী (রেটিং ৬১৯)।



সতর্কবাণীঃ এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here