উত্তরায় অগ্নিকাণ্ড : কর্মচারীদের অবহেলায় ২ জনের মৃত্যু !!!!! - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Monday, July 3, 2017

উত্তরায় অগ্নিকাণ্ড : কর্মচারীদের অবহেলায় ২ জনের মৃত্যু !!!!!

রাজধানীর উত্তরায় পাশাপাশি তিনটি ভবনে লাগা আগুনে দগ্ধ হয়ে দুজনের মৃত্যুর ঘটনায় ভবনের কর্মচারীদের দায়িত্বে অবহেলা ছিল বলে অভিযোগ পাওয়া গেছে।

আগুন লাগার পর উত্তরার চারতলার সি সেল রেস্তোরাঁয় থাকা লোকজনকে সরিয়ে নেয়ার জন্য কর্মচারীরা ডাকাডাকি করেননি। দরজায়ও করাঘাত করা হয়নি। এমনকি আগুন লাগলেও কর্মীরা ফায়ার সার্ভিসকে ফোন করে তা জানাননি।
সংশ্লিষ্টরা বলছেন, সি সেল চাইনিজ রেস্টুরেন্টে আগুন লাগার পর কর্মচারীরা অতিথিদের না ডেকে নিজেরা নিরাপদে নেমে আসেন। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা আসার পর ভবনের ছাদ থেকে দুজনকে ঝুঁকিপূর্ণ অবস্থায় উদ্ধার করা হয়।
উত্তরা পূর্ব থানার উপপরিদর্শক (এসআই) সুমন শিকদার জানান, রাতের দায়িত্ব পালনকালে ভোর ৪টা ৩৫ মিনিটের দিকে ওই ভবনে আগুন জ্বলতে দেখতে পান তিনি।
তিনি বলেন, আগুন প্রথমে ছিল সি সেল চাইনিজ রেস্টুরেন্ট ভবনের নিচতলায়। এ সময় নিচের নিরাপত্তারক্ষীরা চিৎকার করছিলেন। আমি ঘটনাস্থলে পৌঁছে জানতে চাই দ্বিতীয় ও তৃতীয়তলা থেকে অতিথিদের নামিয়ে আনা হয়েছে কিনা। তারা জানান, সবাইকে ডাকা হয়েছে। নামিয়ে নিয়ে আসা হয়েছে। এরপর আমি ফায়ার সার্ভিসকে খবর দেই। পরে তিতাস গ্যাস ও ওই ভবনের মালিককেও খবর দেই। তবে ফায়ার সার্ভিসের কর্মীরা আসার পরে ওই ভবনের ছাদ থেকে দুজনকে উদ্ধার করা হয়।
তিনি আরও জানান, আগুন নিয়ন্ত্রণে আসার পর এক নারী ও এক পুরুষকে গুরুতর দগ্ধ অবস্থায় উদ্ধার করা হয় ভেতর থেকে। পরে ওই দুজনই মারা যান। এদের মধ্যে মো. রাসেল মিয়া (৩৫) নামে একজন চাঁদপুরের হাইমচর উপজেলার নূর মোহাম্মদের ছেলে। তিনি পল্লবী এলাকার একটি ভাড়া বাড়িতে বসবাস করতেন।
সরেজমিনে ঘুরে দেখা গেছে, পাশাপাশি তিনটি ভবন এর দুটি ছয়তলা ভবন ও একটি চারতলা ভবন। মধ্যখানের চারতলা ভবনজুড়েই সি সেল রেস্টুরেন্ট। আগুনে রেস্টুরেন্টটি প্রায় পুরোপুরি পুড়ে গেছে। ভবনটির তৃতীয় তলায় আইসিবি ইসলামী ব্যাংকের শাখা রয়েছে। দুপুরেও ক্ষতিগ্রস্ত ভবন থেকে ধোঁয়া বের হতে দেখা যায়।
ডান পাশের ভবনটিতে স্ট্যান্ডার্ড ব্যাংক শাখা ছাড়াও ডেন্টাল কেয়ার ও নিচতলায় একুশে রেস্তোরাঁ রয়েছে। একুশে রেস্তোরাঁ থেকেই আগুন লাগার পর তা দ্রুত ছড়িয়ে পড়ে বলে জানিয়েছেন স্থানীয়রা।
অপর ভবন এ কে টাওয়ারের চারতলায় গাজীপুর পরিবহনের অফিস, তার পাশে থাকা একটি ইলেক্ট্রনিক্স দোকান ও ইসমাইল জোন নামে একটি ডেন্টাল কেয়ার পুড়ে গেছে।
ফায়ার সার্ভিসের ডেপুটি অ্যাসিট্যান্ট ডিরেক্টর আনোয়ার হোসেন জানান, ভবনের সিকিউরিটি গার্ডদের আগুন নেভানোর সময় পাওয়া যায়নি। ভেতরে কেউ নেই বলে তারাই আমাদের জানান। তাছাড়া ফায়ার সার্ভিসকে ভবনের মালিক কিংবা কর্মচারীরা ফোন করে বিয়ষটি জানায়নি।
ভবনের সংশ্লিষ্টরা মিথ্যা না বললে হয়তো নিহত দুজনকে বাঁচানো সম্ভব ছিল বলে মন্তব্য করেন তিনি।
সতর্কবাণীঃ এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here