গুরতর অসুস্থ হয়ে হাসপাতালে নজরুল সংগীত শিল্পী খালিদ হোসেন - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Monday, April 16, 2018

গুরতর অসুস্থ হয়ে হাসপাতালে নজরুল সংগীত শিল্পী খালিদ হোসেন


গুরতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন একুশে পদকপ্রাপ্ত নজরুল সংগীত শিল্পী ও নজরুল গবেষক খালিদ হোসেন। রাজধানীর ধানমন্ডি ল্যাব এইড হাসপাতালে ভর্তি করা হয়েছে তাকে। সোমবার (১৬ এপ্রিল) দুপুরে এ খবর জানিয়েছেন তার একমাত্র ছেলে আসিফ হোসেন।
আসিফ জানান, হাসপাতালের করোনারি কেয়ার ইউনিট (সিসিইউ) থেকে সকালে তাকে পোস্ট অপারেটিভ সেন্টারে নেওয়া হয়েছে । গত ১২ এপ্রিল থেকে তার অবস্থা খুবই খারাপ। তখন প্রথমে সিসিইউতে রাখা হয়। 'লাঞ্চ ফেইলুর' ও হার্টের গুরুতর সমস্যার কারণে ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয় খালিদ হোসেন কে। বর্তমানে প্রফেসর ডা. আলী হোসেনের তত্বাবধানে আছেন তিনি।
খালিদ হোসেন একজন বাঙালি নজরুলগীতি শিল্পী এবং নজরুল গবেষক নন্দিত। তিনি নজরুলের ইসলামী গান গাওয়ার জন্য সুপ্রসিদ্ধ। সংগীতের অবদানের সরকার তাকে একুশে পদকে ভূষিত করে। ১৯৪০ সালের ৪ ডিসেম্বর কলকাতায় জন্ম খালিদ হোসেনের। পাঁচ দশক ধরে বাংলাদেশে নজরুলগীতির শিক্ষক, গবেষক ও শুদ্ধ স্বরলিপি প্রণয়নে কাজ করে যাচ্ছেন তিনি।
জাতীয় বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয় ও দেশের সব মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড ও বাংলাদেশ টেক্সট বুক বোর্ডে সংগীত নিয়ে প্রশিক্ষক ও নিরীক্ষকের দায়িত্ব পালন করেছেন। নজরুল ইনস্টিটিউটে নজরুল সংগীতের আদি সুরভিত্তিক নজরুল স্বরলিপি প্রমাণীকরণ পরিষদের সদস্য তিনি।
বেশ কবছর আগে তার ওপেন হার্ট সার্জারি হয়েছিল। এরপর প্রায়ই তিনি অসুস্থতায় ভুগতেন। একাধিকবার হাসপাতালেও ভর্তি হতে হয়েছে আগেও। ১৯৪০ সালের ৪ ডিসেম্বর কলকাতায় জন্ম খালিদ হোসেনের। পাঁচ দশক ধরে বাংলাদেশে নজরুলগীতির শিক্ষক, গবেষক ও শুদ্ধ স্বরলিপি প্রণয়নে কাজ করে যাচ্ছেন তিনি।
জাতীয় বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয় ও দেশের সকল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ও বাংলাদেশ টেক্সট বুক বোর্ডে সংগীত নিয়ে প্রশিক্ষক ও নিরীক্ষকের দায়িত্ব পালন করেছেন। নজরুল ইনস্টিটিউটে নজরুল সংগীতের আদি সুরভিত্তিক নজরুল স্বরলিপি প্রমাণীকরণ পরিষদের সদস্য তিনি।
এ পর্যন্ত তার ছয়টি নজরুল সংগীতের অ্যালবাম প্রকাশিত হয়েছে। তার একমাত্র আধুনিক গানের অ্যালবাম ‘চম্পা নদীর তীরে’। এ ছাড়া তার ১২টি ইসলামী গানের অ্যালবামও রয়েছে।
সতর্কবাণীঃ এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here