নিউজিল্যান্ডের ক্রিকেটে আশীর্বাদ ‘ভ্যালেন্টাইনস ডে’! !!!! - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Saturday, February 14, 2015

নিউজিল্যান্ডের ক্রিকেটে আশীর্বাদ ‘ভ্যালেন্টাইনস ডে’! !!!!


১৪ ফেব্রুয়ারি সারা বিশ্বে পালিত হচ্ছে ‘ভ্যালেন্টাইনস ডে’ বা ভালোবাসা দিবস হিসেবে। এবারের ‘ভ্যালেন্টাইনস ডে’ একটু ভিন্ন মাত্রাও যোগ করেছে। কারণ এদিনই মাঠে গড়িয়েছে ওয়ানডে বিশ্বকাপের ১১তম আসর।

‘ভ্যালেন্টাইনস ডে’র এই দিনে বিশ্বকাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৯৮ রানে হারিয়ে শুভসূচনা করেছে নিউজিল্যান্ড। সবচেয়ে মজার বিষয়, ‘ভ্যালেন্টাইনস ডে’তে ওয়ানডে ম্যাচ খেলে নিউজিল্যান্ড কখনোই হারেনি! এমন রেকর্ড অন্য আর কোনো দলেরই নেই!

‘ভ্যালেন্টাইনস ডে’তে এ পর্যন্ত নিউজিল্যান্ড ওয়ানডে খেলেছে ৫টি। যার সবকটিতেই তাদের জয়জয়কার। ‘ভ্যালেন্টাইনস ডে’তে নিউজিল্যান্ড তাদের প্রথম ওয়ানডে জিতেছিল ১৯৮১ সালে ভারতের বিপক্ষে।

এরপর ১৯৯৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে, ১৯৯৮ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে, ১৯৯৯ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এবং আজ শ্রীলঙ্কার বিপক্ষে জিতেছে তারা। ‘ভ্যালেন্টাইনস ডে’ তো তাহলে নিউজিল্যান্ডের ক্রিকেটে আশীর্বাদই নাকি?

‘ভ্যালেন্টাইনস ডে’তে সবচেয়ে বেশি ওয়ানডে খেলেছে শ্রীলঙ্কা, ৬টি। এর মধ্যে তারা জিতেছে ২টি, হেরেছে ৩টি এবং টাই হয়েছে একটি ম্যাচ।

এদিকে ‘ভ্যালেন্টাইনস ডে’তে বিশ্বকাপের আরেক ম্যাচে মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। এদিনের আগে ‘ভ্যালেন্টাইনস ডে’তে দুই দলই ওয়ানডে খেলেছে ৩টি করে। যার মধ্যে অস্ট্রেলিয়া ২টিতে জিতেছে এবং একটিতে হেরেছে।

‘ভ্যালেন্টাইনস ডে’তে অস্ট্রেলিয়া ১৯৯৮ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে হারের পর ২০০৬ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ও ২০১০ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় পায়।

আর ইংল্যান্ড ‘ভ্যালেন্টাইনস ডে’তে তাদের ৩ ওয়ানডের ২টিতে হেরেছে এবং একটিতে ফল হয়নি। ১৯৮২ সালে শ্রীলঙ্কার বিপক্ষে হারের পর ১৯৯০ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে ফল হয়নি। এরপর ১৯৯৬ সালে নিউজিল্যান্ডের কাছে হারে ইংলিশরা।

শনিবার মেলবোর্নে অনুষ্ঠিত বিশ্বকাপের ম্যাচটি ‘ভ্যালেন্টাইনস ডে’তে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া দুই দলেরই চতুর্থ ওয়ানডে। এবার কে জয় পায় সেটাই এখন দেখার! অস্ট্রেলিয়ার দেওয়া ৩৪৩ রানের লক্ষ্যে ব্যাট করছে ইংল্যান্ড।

সতর্কবাণীঃ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here