নতুন রূপে স্মার্টফোন হিসেবে আসছে নকিয়া ১১০০ !!!!! - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Sunday, March 8, 2015

নতুন রূপে স্মার্টফোন হিসেবে আসছে নকিয়া ১১০০ !!!!!


মোবাইলের ক্ষেত্রে বিশ্বে সবচেয়ে বেশি ব্যবহৃত হিসেবে মনে করা হয়, নকিয়া ১১০০ মডেলটিকে। ২০০৩ সালে বাজারে আসা এই মোবাইলটি বিশ্বের ২৫ কোটিরও বেশি মানুষ ব্যবহার করেছে। এবার নতুন রূপে বাজারে আসতে চলেছে নকিয়া ১১০০।

এনডিটিভির খবরে বলা হয়েছে, নকিয়া ১১০০ নামেই এবার বাজারে আসছে নকিয়ার নতুন স্মার্টফোন। এতে গুগলের সর্বশেষ অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড ললিলপ ব্যবহৃত হবে। আর প্রসেসর হিসেবে থাকবে কোয়াড কোর মিডিয়াটেক প্রসেসর।

সম্প্রতি নকিয়া ১১০০ মডেলের স্মার্টফোনটি বেঞ্চমার্ক তালিকায় দেখা গেছে। নকিয়া পাওয়ার ইউজার নামের একটি প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট গিকবেঞ্চ ব্রাউজার বেঞ্চমার্কের ফলাফলে এই মডেলটির তথ্য পেয়েছে। এই ফোনটিতে অ্যান্ড্রয়েড ললিপপ অপারেটিং সিস্টেম, কোয়াড কোর মিডিয়াটেক প্রসেসর ও ৫১২ মেগাবাইট র‌্যামের উল্লেখ রয়েছে।

২০১৬ সালে নকিয়া ১১০০ স্মার্টফোনটি বাজারে আনতে পারে ফিনল্যান্ডের নকিয়া। বর্তমানে নকিয়ার মোবাইল ফোন বিভাগটি মাইক্রোসফটের অধীনে রয়েছে।

টেক জায়ান্ট মাইক্রোসফট ফিনল্যান্ডের নকিয়ার কাছ থেকে গত বছরে মোবাইল ফোন বিভাগ অধিগ্রহণ করে। চুক্তি অনুযায়ী ২০১৬ সালের আগ পর্যন্ত নকিয়া নামে স্মার্টফোন বাজারে আনতে পারবে না ফিনল্যান্ডের নকিয়া কর্তৃপক্ষ। ফিচার ফোনের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা আগামী ১০ বছর পর্যন্ত।

সতর্কবাণীঃ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here