সংসদে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ !!!!! - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Wednesday, July 8, 2015

সংসদে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ !!!!!


বাংলাদেশ ‘নিম্ন আয়ের দেশ’ থেকে ‘নিম্ন মধ্যম আয়ের দেশে’  উন্নীত হয়েছে- বিশ্বব্যাংকের দেওয়া এই স্বীকৃতির উপর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংসদে ধন্যবাদ দেওয়া হয়েছে।

বুধবার জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাতে আনীত প্রস্তাবের উপর আলোচনায় অংশ নেন সংসদ সদস্যরা। সকাল ১০টা ৪৬ মিনিটে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশন শুরু হয়। এরপর কার্যপ্রণালী বিধির ১৪৭ (১) বিধির আওতায় ধন্যবাদ প্রস্তাব উত্থাপন করেন টাঙ্গাইল-১ আসনের সংসদ সদস্য মো. আব্দুর রাজ্জাক। এ সময় সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা অধিবেশনে উপস্থিত ছিলেন।

আলোচনায় অংশ নিয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আর কোনো অপতৎপরতা অগ্রযাত্রা থামাতে পারবে না।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ অর্থনীতিতে অভাবনীয় সাফল্য অর্জন করে চলেছে। সাম্প্রতিক এই অর্জন তারই স্বীকৃতি। এই ধারা অব্যাহত রেখে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে চলে আসবে।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, দেশ সব দিক থেকে এগিয়ে যাচ্ছে। আজকে বাংলাদেশ দুর্ভিক্ষের দেশ নয়, তলাবিহীন ঝুড়ি নয়। এমাইজিং টাইগার (উদীয়মান টাইগার)।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেন, এই সেই বিশ্বব্যাংক, যারা সেদিন কাল্পনিক দুর্নীতির কথা তুলে পদ্মা সেতুতে সাহায্য বাতিল করেছিল। টালবাহানা না করলে পদ্মা সেতুর কাজ আরো এগিয়ে নিয়ে যেতে পারতাম। বড় বড় ডিগ্রি নিয়ে বিশ্বব্যাংকে বসে থাকলে, সব জ্ঞান-গরিমা তাদের জানা থাকবে- তা নয়। তাদের জ্ঞান-গরিমায় প্রেসক্রিপশনে দেশ এগিয়ে যাবে- তাও নয়।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেন, এটা (নিম্ন মধ্যম আয়ের দেশ) বিশ্ব ব্যাংকের সার্টিফিকেট না, এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্মের ফসল। এটা বঙ্গবন্ধু কন্যার পক্ষেই সম্ভব হয়েছে।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, পদ্মা সেতুতে দুর্নীতির অভিযোগ তুলে বরাদ্দ তুলে নিল বিশ্বব্যাংক। আজ তারা বলছে বাংলাদেশ নিম্ন মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। অর্থনীতির পণ্ডিত দিয়ে কোনো দেশ এগিয়ে যেতে পারেনি, এগিয়ে গেছে রাজনৈতিক পণ্ডিত দিয়ে। বাংলাদেশে এই নেতৃত্ব দিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, এখনো সময় আছে, দেশের স্থিতিশীলতা বজায় রাখার লক্ষ্যে গণতন্ত্রের ধারায় ফিরে আসতে হবে। না হলে শেখ হাসিনাকে কঠোর হস্তে অস্থিতিশীলতা দমন করতে হবে।

আওয়ামী লীগের প্রবীণ এই নেতা বলেন, বাংলাদেশ অপ্রতিরোধ্য, দক্ষিণ এশিয়ার মধ্যে বিরলচিত্তে এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে।

ধন্যবাদ প্রস্তাবে অংশ নেন মাহবুব উল আলম হানিফ, ডা. দীপু মনি, খালিদ মাহমুদ চৌধুরী, মইনউদ্দিন খান বাদল, কাজী ফিরোজ রশিদ, লে. কর্নেল মুহাম্মদ ফারুক খান (অব.), তারানা হালিম, মাহজাবিন খালেদ প্রমুখ।

সতর্কবাণীঃ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ। 

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here