গেইল-আফ্রিদিকে বাইরে রেখেই বিপিএল খেলোয়াড়দের তালিকা প্রকাশ !!!!! - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Thursday, October 15, 2015

গেইল-আফ্রিদিকে বাইরে রেখেই বিপিএল খেলোয়াড়দের তালিকা প্রকাশ !!!!!


গেইল-আফ্রিদিদের তালিকার বাইরে রেখে বাংলাদেশ প্রিমিয়ার লিগ(বিপিএল) তৃতীয় আসরের জন্য দেশী ও বিদেশী ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে বিসিবি। আজ বুধবার প্রকাশিত ওই তালিকা থেকে আগামী ২৬ অক্টোবর প্লেয়ার বাই চয়েজ’র মাধ্যমে ছয়টি ফ্র্যাঞ্চাইজি তাদের খেলোয়াড়দের নিজ দলে ভেড়ানোর সুযোগ পাবে।

তবে এই তালিকায় শহিদ আফ্রিদি, তিলেকারত্নে দিলশান, ক্রিস গেইলের মতো তারকা খেলোয়াড়দের নাম নেই। ফ্র্যাঞ্চাইজি মালিকরা ব্যক্তি উদ্যোগে এইব সকল তারকা খেলোয়াড়দের সঙ্গে যোগাযোগ করছে বলে তাদের নাম এই তালিকায় রাখা হয়নি বলে বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে।
দেশীদের খেলোয়াড়দের মধ্যে ৬ জন আইকন ক্রিকেটার খেলবেন ৬ দলে হয়ে। এরা হলেন, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, নাসির হোসেন ও মাশরাফি বিন মর্তুজা।

তারকা খেলোয়াড়দের পাশাপাশি অনুর্ধ্ব-১৯ দলের খেলোয়াড়রাও সুযোগ পাচ্ছেন বিপিএলের এই জমকালো আসরে খেলার। নিলাম তালিকায় আট ক্রিকেটারের নাম আছে এই তালিকায়।
এছাড়াও গ্রেড এ’তে ১৬ জন, গ্রেড বি’তে ৩৬ জন, গ্রেড সি’তে ৪৩ জন ও গ্রেড ডি’তে ২১ জন মিলে সবমোট ১২২ জন দেশীয় ক্রিকেটারকে তালিকায় রাখা হয়েছে। ১৯৬ জন বিদেশি ক্রিকেটারের মধ্যে পাকিস্তান ও ইংল্যান্ডের রয়েছেন ৫৩ জন করে ।

ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার ৩৪ ও ২৫ জন। দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার রয়েছে চার জন। এছাড়া জিম্বাবুয়ের ছয়জন ও নিউজিল্যান্ডের দু’জন ক্রিকেটার রয়েছেন এ তালিকায়।
এর বাইরে, অ্যনান্য দেশ থেকে ১৫ জন ক্রিকেটার বিপিএলে অংশ নিতে আগ্রহ দেখিয়েছে। এ তালিকায় গ্রেড ‘এ’তে রয়েছেন ১৯ ক্রিকেটার, গ্রেড ‘বি’তে ৩৪, গ্রেড ‘সি’তে ৩৬ ও গ্রেড ‘ডি’তে ১০৭ জন।

গ্রেড ‘এ’তে থাকা ১৬ জন ক্রিকেটার হলেন: ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, লিটন কুমার দাস, শুভাগত হোম চৌধুরী, সাব্বির রহমান, সৌম্য সরকার, রনি তালুকদার, মো: মিঠুন, মুমিনুল হক, সোহাগ গাজী, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, আরাফাত সানি, আব্দুর রাজ্জাক, তাইজুল ইসলাম।

অনুর্ধ্ব-১৯ থেকে আসা ৮ ক্রিকেটার হলেন: জাকির হাসান, পিনাক ঘোষ, মোহাম্মদ সাইফ হাসান, জয়রাজ শেখ, নাজমুল হাসান শান্ত, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, আব্দুল হালিম।

বিদেশী ক্রিকেটারদের মধ্যে গ্রেড ‘এ’তে থাকছেন: শোয়েব মালিক, আহমেদ শেহজাদ, ওয়াহাব রিয়াজ, উমর আকমল, মোহাম্মদ হাফিজ, মিসবাহ-উল-হক, ইউনিস খান, আজহার মাহমুদ, রবি বোপারা, ফিদেল অ্যাডওয়ার্ডস, মারলন স্যামুয়েলস, শিবনারায়ন চন্দ্ররপল, ড্যারেন স্যামি, আন্দ্রে রাসেল, রায়ান ম্যাকলারেন, রিচার্ড লেভি, রবিন পিটারসেন, ইয়োহান বোথা, রায়ান টেন ডয়েসকাটে।

সতর্কবাণীঃ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।     

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here