৪৯০ রান তুলে বিশ্বরেকর্ড গড়ল নিউজিল্যান্ড - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Saturday, June 9, 2018

৪৯০ রান তুলে বিশ্বরেকর্ড গড়ল নিউজিল্যান্ড

ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ রান কত? এমন প্রশ্নে চোখের সামনে ভেসে উঠতে পারে ২০১৬ সালে পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ডের করা ৪৪৪ রানের দৃশ্য। সেটাই আন্তর্জাতিক ক্রিকেটে পুরুষদের সর্বোচ্চ সংগ্রহ। ক্রিকেট পরিসংখ্যান সম্পর্কে আপনার ভালো জানা-শোনা থাকলে মনে পড়তে পারে ১৯৯৭ সালের ঘটনাও। সেবার নিউজিল্যান্ডের নারী ক্রিকেট দল পাকিস্তানের বিপক্ষে করেছিল ৪৫৫ রান! সেটা ছিল নারীদের আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ রান।

এবার সব রেকর্ড ভেঙে দিয়েছেন সেই নিউজিল্যান্ডের মেয়েরা। আজ শুক্রবার আয়ারল্যান্ডের ডাবলিনে তারা ৫০ ওভারে তুলেছে ৪৯০ রান। যা নারী ও পুরুষদের আন্তর্জাতিক ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ রান। তাতে ২১ বছর পর নিজেরাই নিজেদের রেকর্ড ভেঙে দিয়েছে নিউজিল্যান্ডের মেয়েরা।

শুক্রবার আয়ারল্যান্ডের মেয়েদের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৪৯০ রান তোলে নিউজিল্যান্ডের মেয়েরা। সেটা সম্ভব হয়েছে অধিনায়ক সুজি বাতেস ও ম্যাডি গ্রিনের সেঞ্চুরিতে। সুজি মাত্র ৯৪ বল খেলে ২৪টি চার ও ২ ছক্কায় ১৫১ রান করেন। এটা ছিল তার ওয়ানডে ক্যারিয়ারের দশম সেঞ্চুরি। এর মধ্য দিয়ে তিনি মেয়েদের আন্তর্জাতিক ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ সেঞ্চুরিয়ান হলেন। আর গ্রিন ৭৭ বল খেলে ১৫টি চার ও ১ ছক্কায় করেন ১২১ রান। এ ছাড়া ৪৫ বল খেলে ৯ চার ও ৩ ছক্কায় অপরাজিত ৮১ রান করেন আমেলিয়া কের। ৬১টি রান আসে ওয়াটকিনের ব্যাট থেকে।

বল হাতে সবচেয়ে খরুচে ছিলেন আয়ারল্যান্ডের কারা মুরি। ১০ ওভার বল করে ১১৯ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন তিনি। এ ছাড়া লিটল, মারিটজ ও লিউইস প্রত্যেকে ১০ ওভারে ৯২টি করে রান দিয়েছেন।
সতর্কবাণীঃ এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here