নানা আয়োজনে মাদারীপুরে স্বাধীনতা দিবস উদযাপন - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Wednesday, March 27, 2019

নানা আয়োজনে মাদারীপুরে স্বাধীনতা দিবস উদযাপন

মাদারীপুর প্রতিনিধিঃ মাদারীপুরে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার ভোরে জেলা পুলিশ লাইন্স মাঠে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভ সূচনা করা হয়। পাশাপাশি সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সব সরকারি, আধা-সরকারি, বেসরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান ও ব্যক্তি মালিকানা ভবনে যথাযোগ্য মর্যাদায় জাতীয় পতাকা উত্তোলন করেছে স্ব-স্ব প্রতিষ্ঠান।

এদিকে দিবসের প্রথম প্রহরে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণ করেন মুক্তিযোদ্ধা সংসদসহ  পুলিশ ও জেলা প্রশাসনের কর্মকর্তারা। পাশাপাশি সকাল থেকে মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষা প্রতিষ্ঠান প্রদ্ধাঞ্জলি নিবেদন করে।

এরপর সকাল সাড়ে ৭টায় শহরের মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের ভবন থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি আচমত আলী খান স্টেডিয়ামে গিয়ে শেষ হয়। পরে সেখানে জেলা প্রশাসন কর্তৃক মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়। পরে স্টেডিয়ামে মাঠে পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এর পরপরই প্যারেড পরিদর্শন ও সালাম গ্রহণ শেষে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। যেখানে হাজারো শিক্ষার্থীসহ সরকারি-বেসরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তা-কর্মচারী, সাধারণ মানুষ স্বতস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। পরে কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়। এছাড়াও দিবসটি উপলক্ষে শিশু একাডেমিতে শিশুদের চিত্রাঙ্কন, কবিতা আবৃতি ও দেশাত্মবোধক সংগীত প্রতিযোগিতা, শিশুদের জন্য প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শন, স্বাধীনতা অঙ্গনে কনসার্টসহ তিন দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে।

এ সময় উপস্থিতি ছিলেন মাদারীপুরের জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম, জেলা পরিষদের চেয়ারম্যান মিয়াজউদ্দিন খান, পুলিশ সুপার সুব্রত কুমার হালদার, পৌর মেয়র খালিদ হোসেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শাজাহান হাওলাদার প্রমুখ।
সতর্কবাণীঃ এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here