মাদারীপুরে বাল্য বিবাহ বিরোধী ক্যাম্পেইন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Tuesday, May 14, 2019

মাদারীপুরে বাল্য বিবাহ বিরোধী ক্যাম্পেইন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

মাদারীপুরে বাল্য বিবাহ বিরোধী ক্যাম্পেইন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মাদারীপুর পৌরসভা ও লিগাল এইড এসোসিয়েশনের যৌথ আয়োজনে আজ মঙ্গলবার সকালে পৌরসভা মিলনায়তনে এ সভার আয়োজন করা হয়। সভায় বাল্য বিবাহের কুফল ও প্রতিরোধে সরকারের পাশাপাশি সুশীল সমাজের প্রতিটি নাগরিক ও অভিভাবকদের সচেতন হওয়ার আহবান জানানো হয়।

সভায় পৌর মেয়র খালিদ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার সাইফুদ্দিন গিয়াস। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সদর মডেল থানার পরির্দশক (তদন্ত) সিরাজুল হক সরদার, লিগাল এইড এসোসিয়েশনের প্রধান সমন্বয়কারী খান মো. শহীদ, মাদারীপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. এনামুল হক, লিগাল এইড এসোসিয়েশনের প্রকল্প সংশ্লিষ্ট লিয়াকত আলী, ইব্রাহিম মিঞা, আশিষ কুমার বৈদ্য, সরকারী নাজিমউদ্দিন কলেজের ছাত্রী নয়না আক্তার প্রমুখ।

সদর উপজেলা নির্বাহী অফিসার সাইফুদ্দিন গিয়াস বলেন, ‘বাল্য বিবাহে আমাদের নিকাহ রেজিস্টার বা কাজীরা অনেকাংশে দায়ী। একজন কাজী ৭ থেকে ৮টি করে রেজিস্টার ছেপে সাব-কাজী নিয়োগ করেন। এসব সাব-কাজী অবৈধভাবে নিয়ম-নীতির তোয়াক্কা না করে বাল্য বিবাহ পড়িয়ে থাকে। এমন প্রমাণ আমাদের হাতে আছে। এ ক্ষেত্রে কাজীদের দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ করতে হবে।’

সতর্কবাণীঃ এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here