মাদারীপুরে বিষ মিশিয়ে বানর হত্যা মামলায় নারী কারাগারে - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Sunday, May 10, 2020

মাদারীপুরে বিষ মিশিয়ে বানর হত্যা মামলায় নারী কারাগারে


মাদারীপুর প্রতিনিধিঃ মাদারীপুরে খাবারে বিষ মিশিয়ে বানর হত্যার অভিযোগে শাহানাজ বেগম (৫৫) নামে এক নারীকে কারাগারে পাঠিয়েছে আদালত। রোববার বিকেলে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সাইদুর রহমান তাকে কারাগারের পাঠানোর নির্দেশ দেন। 

শাহানাজ মাদারীপুর পৌরসভার ৯নং ওয়ার্ডের মধ্যখাগদী এলাকার লতু হাওলাদারের স্ত্রী। বাসাবাড়িতে খাবারের জন্য বানর উৎপাত করে এজন্য খাবারের সঙ্গে বিষ মিশিয়ে বানরগুলো হত্যা করা হয়।


র আগে রোববার সকালে শহরের মধ্য খাগদী এলাকা থেকে শাহানাজ ও তার দেবর আকু হাওলাদারকে আটক করে পুলিশ। তবে পুলিশ শাজানাজকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠালেও তার দেবরকে ছেড়ে দেওয়া হয়।

পুলিশ ও বন বিভাগের সূত্র জানায়, গত ৫ মে মঙ্গলবার সন্ধ্যায় মাদারীপুর পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের মধ্য খাগদী এলাকায় নিষ্ঠুর মানবের দেওয়া বিষ মেশানো খাবার খেয়ে ১৫টি বানরের মর্মান্তিক মৃত্যু ঘটে। এই বানরগুলোকে মধ্য খাদগী এলাকার একটি খাল পাড়ে মাটি চাপা দেওয়া হয়। পরে মৃত ৫টি বানরের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য তা ঢাকায় পাঠায় জেলা প্রাণী সম্পদ অফিসে।


গত বৃহস্পতিবার বন বিভাগ সদর মডেল থানায় ফৌজদারি এবং চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে বন্যপ্রানী সংরক্ষণ ও নিরাপত্তা আইনে আলাদা দুটি মামলা দায়ের করে। এছাড়াও জেলা প্রশাসনের পক্ষ থেকে তিন সদস্যের একটি তদন্ত কমিটিও গঠন করা হয়। এরপর থেকেই পুলিশ ওই এলাকায় গিয়ে বানর হত্যায় জড়িতদের ধরতে তদন্ত শুরু করে। ঘটনার ৫দিন পরে মধ্যখাগদী থেকে শাহানাজ ও তার দেবর আকুকে জিজ্ঞাসাবের জন্য আটক করে পুলিশ। জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে শাহানাজ তার অপরাধ স্বীকার করে। পরে পুলিশ তাকে আদালতে পাঠায় ও শাহানাজের দেবর আকুকে ছেড়ে দেয়।


জানতে চাইলে মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) বদরুল আলম মোল্লা বলেন, আমরা দুজনকে আটক করলেও একজন প্রকৃত অপরাধী। তিনি প্রাথমিক জিজ্ঞাসাবাদে বানরকে ওই দিন খাবার খাওয়ানোর কথা স্বীকার করেছেন। তিনি এর আগেও খাবারে বিষ দিয়ে আরো ৭-৮টি বানর মেরে ফেলে বলেও জানা গেছে। তাকে আদালতে হাজির করা হলে আদালত তাকে কারাগারে পাঠায়। এ ঘটনায় আরও অনেকে জড়িত থাকতে পারে বলেও আমরা সন্দেহ করছি। আমরা তদন্ত করছি পাশাপাশি খাবারে বিষ কোথা থেকে আসলো সে বিষয়টিও খুঁজে বের করা হচ্ছে।
তিনি বলেন, বাসাবাড়িতে খাবারের জন্য বানর উৎপাত করে এজন্য খাবারের সঙ্গে বিষ মিশিয়ে বানরগুলো হত্যা করা হয়।


এদিকে খাবারে বিষ দিয়ে নিষ্ঠুর ভাবে বানর হত্যার পরে থেকে এই এলাকায় বানরের উপস্থিতি একদমি নেই। বানরগুলো ভয়ে অনত্র ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। সাথে করোনার প্রভাবে এলাকাগুলোতে বানরের খাদ্য সংকট প্রকট আকার ধারণ করেছে।


মধ্যখাগদী এলাকার স্থানীয় বাসিন্দা সুমন তালুকদার বলেন, ‘বানরগুলো আমাদের সম্পদ। যারা এ সম্পদ হত্যা করেছে তাদের কঠোর শাস্তির দাবি জানাই। পাশাপাশি বানরের জন্য সরকারি ভাবে খাদ্যসহায়তা দেওয়ার অনুরোধ জানাই।’
সতর্কবাণীঃ এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here