বাজার হারাচ্ছে স্যামসাং !!!!! - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Thursday, October 30, 2014

বাজার হারাচ্ছে স্যামসাং !!!!!



স্মার্টফোনের বাজারে একচ্ছত্র আধিপত্য হারাতে বসেছে স্যামসাং। তৃতীয় প্রান্তিকে গতবারের চেয়ে অনেক কম মুনাফা করেছে কোম্পানিটি।

বুধবার কোম্পানির পক্ষ থেকে জানানো হয়, জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত তাদের মুনাফা হয়েছে ৩.৯ বিলিয়ন ডলার। অংকটা বড় কোনো কোম্পানির জন্য খুব কম না হলেও স্যামসাংয়ের ক্ষেত্রে গত বছরের তুলনায় অনেক কম। গত বছর একই সময় তারা রেকর্ড ৯.৬ বিলিয়ন ডলার আয় করে। আর এখন সেটা অর্ধেকেরও নিচে নেমে গেছে।

এর পেছনের কারণ হিসেবে স্যামসাংয়ের প্রথম স্মার্টফোন গ্যালাক্সি এস এর বাজার কমে যাওয়াকে নির্দেশ করা হচ্ছে। এই ফোনটি গত দুই বছরে যেসব এলাকায় ব্যাপকভাবে বিক্রি হয়েছে বলে পরিসংখ্যানে পাওয়া যাচ্ছে গত বছর সেসব এলাকায় ‍মুনাফা হয়েছে মাত্র ১.৬৭ ট্রিলিয়ন কোরিয়ান উন। যেখানে আগের বছরই ছিল ৬.৭ ট্রিলিয়ন।

পুরাতন ফোনগুলোর বাজার দর ব্যাপকভাবে পড়ে যাওয়ার কারণেই এই অবনতি। আর এতে পরবর্তী সংস্করণের দামি ফোনগুলোর শিপমেন্টও কমে গেছে।

এর মধ্যে গ্যালাক্সি নোট ৪ এই আয়ের খাতায় খুব একটা প্রভাব ফেলতে পারছে না। ফলে কোম্পানি ডিসপ্লে, মেমরি এবং সিপিইউ ব্যবসাতে নজর দিচ্ছে। তাদের আশা, ২০১৪ সালের শেষ নাগাদ পর্যন্ত তারা আল্ট্রা এইচডি এবং কার্ভড টিভি ব্যবসা করে সে ক্ষতি পুষিয়ে নিতে পারবে। কিন্তু বিনিয়োগকারীরা এখন চীনা সস্তা ফোন প্রস্তুতকারকদের দিকে ঝুঁকছে।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here