প্রতি ভরিতে স্বর্ণের দাম কমছে ১২২৫ টাকা !!!!! - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Wednesday, August 5, 2015

প্রতি ভরিতে স্বর্ণের দাম কমছে ১২২৫ টাকা !!!!!


আন্তর্জাতিক বাজারে দরপতনের কারণে আবারো কমছে স্বর্ণের দাম। প্রতি ভরিতে কমছে সর্বোচ্চ এক হাজার ২২৫ টাকা। এর দুই সপ্তাহ আগেও দেশের বাজারে সোনার দাম কমেছিল। এ ছাড়াও গত ৯ মার্চও কমানো হয়েছিল সোনার দাম।

আগামী বৃহস্পতিবার থেকে নতুন এই মূল্য কার্যকর হবে বলে বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বাজুস জানায়, আন্তর্জাতিক বাজারে সঙ্গে সঙ্গতি রেখে দেশের বাজারে স্বর্ণের মূল্য নির্ধারণ করা হয়েছে। নতুন মূল্য অনুযায়ী বৃহস্পতিবার থেকে সবচেয়ে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) বিক্রি হবে ৪১ হাজার ৭৫৭ টাকায়। গত ২২ জুলাই নির্ধারিত দাম অনুযায়ী বর্তমানে এ মানের স্বর্ণের বিক্রি মূল্য ৪২ হাজার ৯৮২ টাকায়। তবে নতুন দাম অনুযায়ী ২১ ক্যারেটের স্বর্ণের ভরি প্রতি ৪০ হাজার ৮৮২ টাকার বদলে ৩৯ হাজার ৬৫৮ টাকায় বিক্রি হবে। এক্ষেত্রে প্রতি ভরিতে দাম কমেছে এক হাজার ২২৪ টাকা। ১৮ ক্যারেটের স্বর্ণের ভরি প্রতি এখন বিক্রি হবে ৩৩ হাজার ৯ টাকায়। এখন এ মানের স্বর্ণের দাম ৩৪ হাজার ২৩৪ টাকা। এক্ষেত্রে কমেছে এক হাজার ২২৫ টাকা। আর সনাতন পদ্ধতির ভরি প্রতি স্বর্ণ ২২ হাজার ৮৬১ টাকার বদলে এখন তা ২১ হাজার ৮৭০ টাকায় বিক্রি হবে। ভরিতে দাম কমেছে ৯৯১ টাকা।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, স্বর্ণের পাশাপাশি রুপার দামও কমবে। এখন প্রতি ভরি রুপার দাম ৯৯১ টাকা। প্রতি ভরিতে ৫৮ টাকা কমে তা বিক্রি হবে ৯৩৩ টাকায়।

সতর্কবাণীঃ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here