১০ দিনেই শেষ করা উচিত এসএসসি-এইচএসসি পরীক্ষাঃ শিক্ষামন্ত্রী !!!!! - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Saturday, April 30, 2016

১০ দিনেই শেষ করা উচিত এসএসসি-এইচএসসি পরীক্ষাঃ শিক্ষামন্ত্রী !!!!!


দীর্ঘ সময় ধরে এসএসসি ও এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় বহু সমস্যা সৃষ্টি হয় উল্লেখ করে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, আমি মনে করি ১০ দিনের বেশি সময় ধরে এসএসসি ও এইচএসসি পরীক্ষা হওয়া উচিত না।

শনিবার সকালে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে ‘শিক্ষার মানোন্নয়ন কর্মশালা ও সরকারি কলেজ অধ্যক্ষ সম্মেলন-২০১৬’ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের আয়োজনে প্রথমবারের মতো এই সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী নাহিদ বলেন, আমাদের এসএসসি-এইচএসসি পরীক্ষা নিয়ে বড় সমস্যা, এতো দীর্ঘ সময় নিয়ে এসএসসি ও এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়, এই পরীক্ষা নিতে গেলে কলেজ-স্কুলে ক্লাস করানো যায় না। এক স্কুলের পরীক্ষা অন্য স্কুলে নেওয়া হয়।

তিনি বলেন, এবারের এইচএসসি পরীক্ষা এপ্রিলের ৩ তারিখে শুরু হয়ে ১০ জুন শেষ হবে। এভাবে দীর্ঘ সময় পরীক্ষা চলতে পারে না।
পরীক্ষার সময় কমিয়ে নিয়ে আসার কথা উল্লেখ করে মন্ত্রী বেলেন, আমি মনে করি ১০ দিনের বেশি এসএসসি ও এইচএসসি পরীক্ষা হওয়া উচিত না। আপনারা শিক্ষকদের অভিজ্ঞতা দিয়ে পরিমাপ করবেন, কোন বিষয়গুলো পরিমাপ করলে এসএসসি/এইচএসসি পাশ ধরে নেওয়া যায়। এভাবে সাবজেক্ট ভাগ করে পরীক্ষা নেওয়া যায়।

তিনি শিক্ষকদের দৃষ্টি আকর্ষণ করে বলেন, কম সময়ের মধ্যে কৌশল করে এই পরীক্ষা নিতে হবে। এই জন্য ডেডিকেটেড ও কমিটেড শিক্ষক দরকার। যিনি সম্পূর্ণ নিরাপত্তার সঙ্গে পরীক্ষা নিতে পারবেন।

অনুষ্ঠানে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ফাহিমা খাতুনের সভাপতিত্বে শিক্ষা সচিব মো. সোহরাব হোসাইনও বক্তব্য রাখেন।

সম্মেলনে দেশের বিভিন্ন সরকারি কলেজ, ইনস্টিটিউট, শিক্ষক প্রশিক্ষণ কলেজ, সরকারি আলিয়া মাদ্রাসাসহ বিভিন্ন কলেজের ২৯৮ জন অধ্যক্ষ অংশ নিয়েছেন।

সতর্কবাণীঃ এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here