মধ্যরাতে ছয় ঘণ্টা বন্ধ থাকবে ফেসবুক !!!!! - SongbadProtidin24Online.com

সর্বশেষ সংবাদ

SongbadProtidin24Online.com

সবার আগে নতুন সংবাদ প্রতিদিন

আপনার প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন দিন

test banner

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Monday, April 3, 2017

মধ্যরাতে ছয় ঘণ্টা বন্ধ থাকবে ফেসবুক !!!!!


মধ্যরাতে ৬ ঘণ্টা সময় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক বন্ধ রাখার কথা ভাবছে বাংলাদেশ সরকার।
ইতিমধ্যে সরকারের পক্ষ থেকে এ বিষয়ে টেলিযোগাযোগ খাতের নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির মতামত চাওয়া হয়েছে। শিক্ষার্থীদের পড়াশোনার ক্ষতি এড়ানো ও কর্মঘণ্টা যাতে নষ্ট না হয় সেজন্য এ উদ্যোগ নেওয়া হয়েছে।
সোমবার (০৩ এপ্রিল) বিটিআরসির সচিব সারওয়ার আলম সাংবাদিকদের চিঠির বিষয়টি নিশ্চিত করে বলেন, রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত ফেসবুক বন্ধ রাখা যায় কি না, এ বিষয়ে টেলিযোগাযোগ বিভাগের মতামত জানতে চেয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।
সারওয়ার আলম বলেন, এই সময়ে তরুণ সমাজকে ফেসবুক আসক্তি থেকে মুক্ত করার জন্য এ ধরনের সম্ভাব্য পদক্ষেপের বিষয়ে ভাবছে সরকার।
চিঠিতে ফেসবুক ‘শিক্ষার্থীদের প্রভাবিত করছে’ এবং ‘তরুণদের কাজ করার ক্ষমতা কমিয়ে দিচ্ছে’ উল্লেখ করে এই সামাজিক যোগাযোগের মাধ্যমটি ছয় ঘণ্টা বন্ধে টেলিযোগাযোগ বিভাগের মতামত চাওয়া হয়।
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা এনায়েত হোসেন বলেন, রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত ফেসবুক বন্ধ রাখা যায় কি না, এ বিষয়ে টেলিযোগাযোগ বিভাগের মতামত জানতে চেয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। এই সময়ে তরুণ সমাজকে ফেসবুক আসক্তি থেকে মুক্ত করার জন্য এ ধরনের সম্ভাব্য পদক্ষেপের বিষয়ে ভাবছে সরকার।
জানা গেছে, গত বছর জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনেই ফেসবুক বন্ধের বিষয়টি আলোচনায় আসে। সেখানে আলোচনা হয়, রাত জেগে সামাজিকযোগাযোগের এ মাধ্যমটি ব্যবহারের কারণে শিক্ষার্থী ও তরুণদের কর্মক্ষমতা কমে যাচ্ছে। নেশার মতো তারা মাধ্যমটি ব্যবহার করছে।
ওই সুপারিশের পরিপ্রেক্ষিতে গত সপ্তাহে ২৭ মার্চ মন্ত্রিপরিষদ বিভাগ টেলিযোগাযোগ বিভাগকে চিঠি দেয়। ওই চিঠিতে রাত বারটা থেকে ছয় ঘণ্টা ফেসবুক বন্ধ রাখার বিষয়টি উঠে এসেছে।
মন্ত্রিপরিষদ বিভাগের চিঠি পাওয়ার পর টেলিযোগাযোগ বিভাগ এই বিষয়ে বিটিআরসির মতামত চেয়েছে। মতামত পাওয়ার পরই এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গেছে।
সতর্কবাণীঃ এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয় অপরাধ।

No comments:

Post a Comment

Post Top Ad

Responsive Ads Here